Breaking News

ক্রিকেটে এমন বিরল ঘটনা এই প্রথম, মালানের লম্বা ছক্কায় বল হারিয়ে গেল ঝোঁপে !

মালানের লম্বা ছক্কায় বল হারিয়ে যায় ঝোঁপে ,বল খুঁজতে চলে জান ডাচ দুই ক্রিকেটার। গ্রাম-বাংলার ক্রিকেটে এই দৃশ্য হরহামেশাই দেখা যায়।

জোরে শট হাঁকানোর পর বল যখন ঝোঁপঝাড়ে ঠাই পায়, তখন সেই বল কুড়িয়ে আনতে সবাইকেই ছুটতে হয় সেদিকে।
এবার আন্তর্জাতিক ক্রিকেটেও দেখা গেল তেমনই এক দৃশ্য! তিন ওয়ানডের সিরিজ খেলতে ইংল্যান্ড দল এখন নেদারল্যান্ডস।

আজ (১৭ জুন) সিরিজের প্রথম ওয়ানডেতে অ্যামসটেলভিনের ভিআরএ ক্রিকেট গ্রাউন্ডে মাঠে নেমেছে দুই দল।

টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে স্বাগতিক নেদারল্যান্ডসের। ইনিংসর শুরুতেই মাত্র ১ রানে জেসন রয় ফিরলেও দ্বিতীয় উইকেটে ফিল সল্ট এবং ডেভিড মালানের ব্যাটে বড় সংগ্রহের দিকে এগিয়ে যাচ্ছে ইংলিশরা।

ঝোঁপে বল খোয়ানোর ঘটনাটি ঘটে ইনিংসের ৮.১ ওভারে। ডাচ বোলার পিটার সিলারের ওভারের প্রথম বলটিকে দুর্দান্ত এক শটে সীমানা ছাড়া করেন মালান।

বল গিয়ে পড়ে মাঠের পাশের ঝোঁপে। সেই বল খুঁজতে ঝোঁপে যান বেশ কয়েকজন ডাচ ক্রিকেটার। তাদের অনুসরণ করে টিভি ক্যামেরাও। দারুণ সেই দৃশ্য মুহূর্তেই ছড়িয়ে যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে।

অদ্ভুত দৃশটি দেখে নেট নাগরিকদের অনেকেই স্মৃতিকাতর হয়েছেন। শৈশবের স্মৃতি মনে করে চিনথাকা সান্দাকেলুম নামের এক ফেসবুক ব্যবহারকারী লিখেছেন, ‘এটা আমার শৈশবের কথা মনে করিয়ে দিল, যখন আমরা ক্রিকেট খেলতাম আর হঠাৎ কেউ বল মাঠছাড়া করত।

এ ছাড়ও এই ম্যাচে হয় বেশ কিছু রেকর্ডও। ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ড নতুন করে লিখল ইংল্যান্ড। আগের দুই রেকর্ডও ছিল ইংল্যান্ডের।

২০১৬ সালের আগস্টে পাকিস্তানের বিপক্ষে নটিংহ্যামে ৩ উইকেটে ৪৪৪ এবং ২০১৮ সালের জুনে ফের নটিংহ্যামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬ উইকেটে ৪৮১ রানের রেকর্ড গড়েছিল তারা। ফের একবার নিজেদের রেকর্ড নিজেরাই গুঁড়িয়ে দিল ইংল্যান্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *