Breaking News

সিরিজ জিতেও আইসিসির শাস্তির কবলে দক্ষিণ আফ্রিকা, আরুও জটিল হলো বিশ্বকাপের পথ

প্রথম দুই ওয়ানডে জিতে আগেই সিরিজ নিশ্চিত করে ফেলেছিল সাউথ আফ্রিকা। বুধবার শেষ ম্যাচটি ছিল কেবলই আনুষ্ঠানিকতা। কিন্তু ডেভিড মালান ও জস বাটলারের অনবদ্য  সেঞ্চুরিতে সেই নিয়ম রক্ষার ম্যাচটি ইংল্যান্ড জিতে নেয় ৫৯ রানে।

তবে শেষ ওয়ানডেতে হারের পর এবার শাস্তিও পেতে হচ্ছে দক্ষিণ আফ্রিকার। মন্থর ওভার রেটের কারণে আর্থিক জরিমানা করা হয়েছে ক্রিকেটারদের।  সেই সঙ্গে বিশ্বকাপ সুপার লিগের

একটি পয়েন্টও কাটা গেল বাভুমার দলের। শেষ ম্যাচে নির্ধারিত সময় এক ওভার কম করে দক্ষিণ আফ্রিকা। পরদিন স্বাগতিক ক্রিকেটারদের ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করার কথা জানায় আইসিসি।

আইসিসির নিয়ম, প্রতি ওভারের ঘাটতির জন্য সংশ্লিষ্ট দলের ক্রিকেটারদের ম্যাচ ফির ২০ শতাংশ হারে জরিমানা করা হয়। ম্যাচটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগে হওয়ায় পয়েন্টও কাটা হয়েছে দলটির।

সুপার লিগের প্লেয়িং কন্ডিশন অনুসারে, প্রতি ওভার কমের জন্য কেটে নেওয়া হয় এক পয়েন্ট। এতে আরও জটিল হয়েছে তাদের আসন্ন বিশ্বকাপ যাত্রা। আগামী অক্টোবর-নভেম্বরে

ভারতে অনুষ্ঠেয় বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার খেলা ঝুলছে অনিশ্চয়তায়। সুপার লিগের ১৯ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে আছে তারা। স্বাগতিক ভারতসহ সুপার লিগের শীর্ষ ৮ দল সরাসরি খেলবে বিশ্ব মঞ্চে।

আট নম্বরে ২৪ ম্যাচে ৮৮ পয়েন্ট নিয়ে আছে ওয়েস্ট ইন্ডিজ। তাদের সব ম্যাচ খেলা শেষ। আর ২১ ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে আছে শ্রীলঙ্কা।

এখন লড়াইটা মূলত ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও লঙ্কানদের মধ্যে। ২১ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে সম্ভাবনা বাঁচিয়ে রেখেছে আয়ারল্যান্ডও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *