Breaking News

মায়ের কথাতেই মাঠে গতির ঝর তোলেন বোলিংয়ে কাশ্মীরি সেনসেশন ‘উমরান’

আইপিএলে সাড়াজাগানো কাশ্মীরি উমরান মায়ের কথাতেই মাঠে গতির ঝর তোলেন বোলিংয়ে। গতির দাপটে গত আইপিএলকে নিজের করে নিয়েছেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলা ভারতীয় পেসার উমরান মালিক।

ঘণ্টায় ১৫০ কিলোমিটার বা তারও বেশি গতিতে নিয়মিত বোলিং করে ব্যাটসম্যানদের মাঝে ত্রাস ছড়িয়েছেন।মূলত মায়ের অনুপ্রেরণাতেই জোরে বল করার অভ্যাস শৈশব থেকে গড়ে তুলেছেন বলে জানালেন কাশ্মীর থেকে উঠে আসা এই পেসার।

সম্প্রতি ইন্ডিয়ান এক্সপ্রেসের সঙ্গে এক আলাপচারিতায় পেস বোলার হিসেবে গড়ে ওঠার ক্ষেত্রে মায়ের অবদানের কথা স্মরণ উমরান বলেন, ‘আমার শুরু থেকেই ফাস্ট বোলিং ভালো লাগত। ছোটবেলায় প্লাস্টিকের বল দিয়ে বাসায় খেলতাম আর কাঁচ ভাঙার জন্য বকুনি খেতাম।

তবে মা কখনো খেলতে বাঁধা দিত না, বরং বলত খেলো, ভাঙো। ভারতের আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে হতে পারে জাতীয় দলের জার্সিতে অভিষেক হতে পারে ২২ বছর বয়সী কাশ্মীরী সেনসেশন উমরান মালিকের।

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক তেমবা বাভুমাও ভারতের এই নতুন গতি তারকাকে নিয়ে ভয়ে আছেন। ভারতের পেসারদের নিয়ে কথা বলতে গিয়ে বিশেষভাবে উমরানকে নিয়ে নিজের ভাবনা ব্যক্ত করেছেন বাভুমা, ‘আমাদের বোলাররাও ১৫০ কিলোমিটার গতিতে বল করতে পারে।

তবে উমরান ভারতের এক বিশেষ প্রতিভা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *