Breaking News

সাকিবের সমানে আরুও এক মাইলফলকের অপেক্ষা

টি-টোয়েন্টি ক্রিকেটে সাকিব আল হাসানের সেঞ্চুরি নেই একটিও। তবে আজ আফগানিস্তানের বিপক্ষে একটা সেঞ্চুরি অপেক্ষা করছে বাংলাদেশ অধিনায়কের জন্য। আজ টস করতে নামলেই হয়ে যাবেন বাংলাদেশের তৃতীয় টি-টোয়েন্টি ‘সেঞ্চুরিয়ান’।

এই সেঞ্চুরি তো আছেই, সময়ের সেরা এই অলরাউন্ডারের জন্য অপেক্ষায় আছে আরও এক মাইলফলকও। যে সেঞ্চুরির কথা বলা হচ্ছে, সেটা টি-টোয়েন্টি ম্যাচ খেলার। এখন পর্যন্ত বাংলাদেশ অধিনায়ক খেলেছেন ৯৯টি ম্যাচ।

আজ কোনো দৈব দুর্বিপাক না ঘটলে টি-টোয়েন্টি ম্যাচসংখ্যা তিন অঙ্ক ছুঁয়ে ফেলবে তার। সাকিব অবশ্য ১০০ আন্তর্জাতিক টি-টোয়েন্টি প্রথম বাংলাদেশি খেলোয়াড় হবেন না।

সাকিবের আগে এই মাইলফলক ছুঁয়ে ফেলেছেন মাহমুদউল্লাহ রিয়াদ আর মুশফিকুর রহিম। সবার আগে এই মাইলফলক ছুঁয়েছেন বাংলাদেশের সাবেক টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ।

বর্তমানে তার টি-টোয়েন্টি সংখ্যা ১১৯টি, বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি টি-টোয়েন্টি তিনিই খেলেছেন। গেল মার্চে এই আফগানদের বিপক্ষেই দ্বিতীয় বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচের সেঞ্চুরি করেছিলেন মুশফিকুর রহিম।

এরপর থেকে অবশ্য তিনি এই ফরম্যাটে খেলেননি। আজ সেই বিরতি ভেঙে মাঠে ফিরবেন তিনি। এদিকে সাকিব আল হাসানের সামনে অপেক্ষা করছে আরও একটি মাইলফলক।

স্বীকৃত টি-টোয়েন্টি ম্যাচ তিনি খেলেছেন ৩৬৭টি। এ সময় তিনি ২০.৬৭ গড়ে রান করেছেন ৫৯৭৪। আজ আর ২৬ রান করতে পারলেই তিনি ছুঁয়ে ফেলবেন স্বীকৃত টি-টোয়েন্টিতে ৬০০০ রানের মাইলফলক।

শুধু সাকিবই নয়। মাইলফলক অপেক্ষা করছে বাংলাদেশি ব্যাটসম্যান সাব্বির রহমানের জন্যেও। আজ যদি মাঠে নামেন, আর যদি করতে পারেন ৫৪ রান, তাহলে সপ্তম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ১০০০ টি-টোয়েন্টি রানের মাইলফলক ছুঁয়ে ফেলবেন তিনি।

তার আগে ১০০০ রানের মাইলফলক ছুঁয়েছেন ৬ ক্রিকেটার। তারা হলেন– সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস ও সৌম্য সরকার।

আজ রাতে শুরু হতে যাওয়া ম্যাচে সাব্বির একাদশে থাকবেন কি না, তা সময়ই বলে দেবে। তবে যদি তিনি সুযোগ পেয়েই যান, তাহলে যে মাইলফলকটা আজই ছুঁতে চাইবেন, তা বলাই বাহুল্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *