Breaking News

সাবেক পিসিবির প্রধান রমিজের প্রশ্ন ‘পাকিস্তান কি ভারতের চাকর’

২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপের আসর বসবে ভারতে। সেই টুর্নামেন্টে পাকিস্তানের অংশগ্রহণ নিয়ে রয়েছে শঙ্কা। সদ্যঃসাবেক পিসিবি প্রধান রমিজ রাজা হুঁশিয়ারি দিয়েছিলেন, ভারতীয় দল যদি এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না যায়,

তাহলে বিশ্বকাপ খেলতে ভারতে সফর করবে না পাকিস্তান দল। রমিজ এখন আর পিসিবির দায়িত্বে নেই। তবে ভারত নিয়ে তাঁর মনোভাব বদলায়নি। ভারতের চাওয়া, পাকিস্তানের বদলে নিরপেক্ষ ভেন্যুতে সরিয়ে নেওয়া হোক এশিয়া কাপ।

বিসিসিআই সেক্রেটারি জয় শাহ স্পষ্ট জানিয়ে দিয়েছেন, পাকিস্তানে গিয়ে এশিয়া কাপে খেলবে না ভারত। যদিও পিসিবি তাদের অবস্থানে অনড়। পিসিবির নতুন চেয়ারম্যান নাজম শেঠিও জানিয়ে দিয়েছেন,

সরকারের সিদ্ধান্তই চূড়ান্ত। পিসিবির বিদায়ি চেয়ারম্যান রমিজ রাজা এক সাক্ষাৎকারে ফের বিষয়টি নিয়ে কথা বলেছেন। তিনি বলেন, ‘আমরা কি ভারতের চাকর? ওরা নিজেদেরকে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা শক্তিশালী বলে মনে করে।

আমরা কি ওদের সব কিছু মেনে চলব? রমিজ রাজা আরো বলেন, ‘এশিয়ান ক্রিকেট কাউন্সিল যখন পাকিস্তানকে এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব দিয়েছে, তখন বিষয়টা তাদেরকে দেখতে হবে।

ভারত খেলতে আসতে চাইছে না বা তারা খেলবে না বলে ভেন্যু বদলের এই তোড়জোড় সত্যি মেনে নেওয়া যায় না। ওরা খেলতে আসবে না বলেই নিরপেক্ষ ভেন্যুতে সরিয়ে নিয়ে যাওয়াটা একেবারেই ঠিক নয়। এটা কোনো সমাধান হতে পারে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *