Breaking News

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল পেয়ে গেছেন ‘সাকিব’!

চলতি সিরিজে বল হাতে পারফরম্যান্স খুব একটা বলার মত কিছু নেই। আগের দুই ম্যাচের তুলনায় খুবই বাজে বোলিং করেছেন বোলাররা। যার ফলে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ২০৮ রানের বিশাল স্কোর তুলে ফেলে নিউজিল্যান্ড।

জবাবে বাংলাদেশ থেমেছে ৭ উইকেটে ১৬০ রানে। তাও সাকিব আল হাসানের ৭০ রানের ওপর ভর করে। অন্য ব্যাটাররা সাকিবের অর্ধেক পারফরম্যান্সও করতে পারেননি।

পারলে ম্যাচের চিত্র ভিন্নরকম হতে পারতো, সন্দেহ নেই। ত্রিদেশীয় সিরিজে টানা তিন ম্যাচ হারলো বাংলাদেশ দল। তবুও, অধিনায়ক সাকিব আল হাসান মনে করছেন,

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সঠিক কম্বিনেশনটা পেয়ে গেছেন তিনি। দু’একজনকে নিয়ে একটু চিন্তা ছিল। সে দু’একটি জায়গা নিয়েই এই ত্রিদেশীয় সিরিজে পরীক্ষা-নীরিক্ষা চালানো হচ্ছে বলে জানালেন তিনি।

নিউজিল্যান্ডের কাছে ৪৮ রানে হারের পর সাকিব আল হাসান বলেন, ‘আমরা জানি আমাদের বিশ্বকাপ দল কী হবে, কেমন হবে এবং সেখানে কারা থাকবে।

আমরা কেবল মাত্র চেষ্টা করছি কয়েকজনকে একটি ম্যাচে সুযোগ দেয়ার জন্য যে, বিশ্বকাপে আমাদের সেরা কম্বিনেশনটা কী হবে, সেটা ঠিক করে নেয়ার জন্য।

নিজে রান করতে পেরেছেন। ভালো লাগা অবশ্যই কাজ করবে। কিন্তু যখন দল খারাপ করবে তখন সেই ভালো লাগার কোনো মূল্য নেই। সাকিব আল হাসান বলেন, ‘যখন আপনি স্কোর করতে পারবেন,

তখন ভালো লাগা অবশ্যই কাজ করবে। এবং আমি বলতে চাই যে, আমরা ভালোই খেলেছি। অন্য উইকেটগুলোর তুলনায় এই উইকেটটা একটু ভিন্নরকমই। নিউজিল্যান্ড খুব ভালো একটি স্কোর গড়ে তুলেছে।

যে কারণে শুরু থেকে শেষ পর্যন্ত আমরাই পেছনে ছিলাম। শেষে ব্যাট করে হেরে যাওয়ার পরও সাকিবের কণ্ঠে ১৫-২০ রানের আক্ষেপ। তিনি বলেন, ‘আমরা যদি আরও ১৫-২০ রান বেশি করতাম, তাহলে ভালো হতো।

দ্রুত উইকেট হারানোর কারণে আমাদের মূল্য দিতে হয়েছে। আপনি যদি আমাদের শেষ তিন ম্যাচের দিকে তাকান, তাহলে দেখবেন, অল্প কয়েক ওভারের মধ্যেই আমরা নিয়মিত উইকেট হারিয়েছি।

যে কারণে আমরা ধারাবাহিকতা পাচ্ছি না। ইনিংস বা জুটি গড়ে তোলার ক্ষেত্রে এটা খুব বড় সমস্যা হিসেবে দাঁড়িয়ে যাচ্ছে। বিশ্বকাপের কম্বিনেশন ঠিক করে ফেললেও কিছু জায়গায় উন্নতি প্রয়োজন বলে মনে করেন সাকিব।

তিনি বলেন, ‘আমরা প্রত্যাশার চেয়ে অনেক দুরে রয়েছি। আমাদের এখনও কিছু জায়গা আছে, যেগুলোতে উন্নতি খুব প্রয়োজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *