Breaking News

কোহলি-স্টিভ স্মিথদের সাথে তুলনা করে লিটনকে নিয়ে যা বললেন ‘অশ্বিন’

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট থেকেই ব্যাট হাতে আলো ছড়িয়েছেন লিটন দাস। তবে আন্তর্জাতিক ক্রিকেটে পদার্পন করে নিজেকে সেভাবে মেলে ধরতে পারছিলেন না টাইগারদের এই তারকা ব্যাটার।

লিটনের এমন মলিন পারফরম্যান্স অবশ্য খানিকটা হতাশ হয়েছিলেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। যদিও সময়ের সঙ্গে লিটন এখন অনেক পরিণত, একইসঙ্গে বিশ্বের তারকা একজন ক্রিকেটার।

অশ্বিনের মতে লিটনের অভিষেক ম্যাচে প্রথম দেখায় তাকে বিরাট কোহলি কিংবা স্টিভেন স্মিথদের মতো তারকা ক্রিকেটার মনে হয়েছিল। তবে পরবর্তীতে লিটনকে দেখে হতাশ হন এই তারকা স্পিনার।

গতকাল বুধবার নিজের ইউটিউব চ্যানেলের এক ভিডিওতে এসব কথা জানান অশ্বিন। লিটনকে নিয়ে তিনি বলছিলেন, ‘অভিষেক ম্যাচে আমি তোমার খেলার ধরণ দেখেছিলাম (২০১৫ সালে)।

ভেবেছিলাম বাংলাদেশের ক্রিকেটকে এগিয়ে নিতে তুমি পথপ্রদর্শক হবে। কিন্তু আমি খানিকটা হতাশ হয়েছি। আমি ভেবেছিলাম তুমি স্টিভ স্মিথ, বিরাট কোহলি, কেন উইলিয়ামসন এবং জো রুটের পর্যায়ে পৌঁছাবে।

সবশেষ সিরিজে একই হোটেলে ছিল বাংলাদেশ এবং ভারতীয় দল। সেখানে অশ্বিনের সঙ্গে আলাপকালে এমন মন্তব্যের জবাবে লিটন বলেছিলেন, ‘এটা আমিও মানি। কিন্তু আমাদের এখানের সংস্কৃতি আলাদা।

আমরা এখানে (মিরপুর) খেলার কারণে সেভাবে আলোচনায় আসি না। তাই আমরা যখন ভিন্ন পিচে খেলি তখন আমাদের মানিয়ে নিতে সময় লাগে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *