Breaking News

লিজেন্ডস লিগ ক্রিকেট: রাজ্জাকের ঘূর্ণিতে কুপোকাত ওয়াটসন-গেইলরা

মাঠ কাঁপানো সাবেক ক্রিকেটাররা আবারও ব্যাট-বল হাতে নেমেছেন লিজেন্ডস ক্রিকেট লিগে। কাতারের দোহায় চলমান এই টুর্নামেন্টে ইতোমধ্যে তিনটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে এশিয়ান লায়ন্স খেলেছে দুটি ম্যাচ।

দুই ম্যাচই খেললেও গতকাল (১৩ মার্চ) রাতে প্রথমবারের মতো এশিয়ান লায়ন্সের হয়ে বল হাতে নিয়েছিলেন বাংলাদেশের সাবেক বাঁ-হাতি স্পিনার আবদুর রাজ্জাক। আর তাতেই কুপোকাত করেছেন শেন ওয়াটসনদের।

১০ ওভারের ম্যাচে নির্ধারিত দুই ওভার বল করেছেন রাজ্জাক। মারকাটারি এই টুর্নামেন্টেও বল হাতে তিনি ঘূর্ণি দেখিয়েছেন। দলের হয়ে যেমন সবচেয়ে কম খরুচে বোলার ছিলেন, তেমনি নিয়েছেন গুরুত্বপূর্ণ দুটি উইকেটও।

এমনকি রাজ্জাক একটি ওভার মেইডেনও পেয়েছেন। এদিন নিজেদের দ্বিতীয় ম্যাচে এশিয়ান লায়্ন্স মুখোমুখি হয় ওয়ার্ল্ড জায়ান্টসের। টস জিতে প্রথমে ফিল্ডিংয়ে সিদ্ধান্ত নেন ওয়ার্ল্ড জায়ান্টসের অধিনায়ক সদ্য সাবেক অজি ক্রিকেটার অ্যারন ফিঞ্চ।

অন্যদিকে এশিয়ান দলটির নেতৃত্ব দিচ্ছেন সাবেক পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি। প্রথমে ব্যাট করতে নেমে ধীরগতির শুরু করে এশিয়ানরা। দলীয় পাঁচ রানেই তারা লঙ্কান ব্যাটার উপুল থারাঙ্গার উইকেট হারায়।

এরপর দলের হাল ধরেন তারই দুই দেশীয় অলরাউন্ডার তিলেকারাত্নে দিলশান ও থিসারা পেরেরা। দুজনের জুটিতে রান আসে ২৬ রান। এরপর পেরেরাকে আউট করে ফেরান সাবেক ইংলিশ অলরাউন্ডার পল কলিংউড।

দিলশানকে সঙ্গ দিতে এরপর অধিনায়ক আফ্রিদি ব্যাটিংয়ে আসেন। তবে তিনি মাত্র ২ রান করে ফিরে যান। তবে ম্যাচে দুর্দান্ত টার্গেট গড়ে দেন দিলশান ও পাকিস্তানি মিসবাহ-উল-হক।

মিসবাহ’র ১৯ বলে ঝড়ো ৪৪ রানের ক্যামিও এবং দিলশানের ৩২ রানের সুবাদে ১০০ রানের টার্গেট দেয় এশিয়ান লায়ন্স। অন্যদিকে জায়ান্টসের হয়ে ক্রিস গেইল, রিকার্ডো পাওয়েল ও কলিংউড একটি করে উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে গেইলরা আফ্রিদি ও বাংলাদেশি আবদুর রাজ্জাকের ঘূর্ণির মুখে পড়েন। জায়ান্টসের দুই ওপেনার লেন্ডল সিমন্স ও গেইলকে ফেরান আফ্রিদি। তারা দুজনই কেবল দুই অঙ্কের ঘরে পৌঁছান।

এরপর রাজ্জাকের ঘূর্ণিতে কুপোকাত হন শেন ওয়াটসন ও রিকার্ডো পাওয়েল। দুই ওভার বল করে তিনি মাত্র ২ রান দিয়েছেন। একইসঙ্গে এক মেইডেনের পাশাপাশি নিয়েছেন দুটি উইকেট। তার দলও জিতে নেয় ৩৫ রানের বড় ব্যবধানে।

তিন দলের সমন্বয়ে চলমান এই টুর্নামেন্টে প্রথম ম্যাচেও জয় পেয়েছিল আফ্রিদির দল। সেই ম্যাচে তারা তৃতীয় দল ভারত মহারাজাকে হারায়। তবে ওই ম্যাচে বল করেননি রাজ্জাক।

দুটি ম্যাচ জিতেই তারা টেবিলের শীর্ষে রয়েছে। অন্যদিকে এক ম্যাচ জিতে ওয়ার্ল্ড জায়ান্টস দুইয়ে এবং দুই ম্যাচেই হেরে তিনে আছে ভারত মহারাজা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *