Breaking News

রাজশাহী লিগে আফিফ-সৌম্যদের সঙ্গে খেলবেন দুই বিদেশী ক্রিকেটারও

রাজশাহীতে শুরু হচ্ছে ‘বঙ্গবন্ধু রাজশাহী টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট’- এর দ্বিতীয় আসর। এ টুর্নামেন্টে রাজশাহী লিগে আফিফ-সৌম্যদের সঙ্গে খেলবেন থিসারা-প্রসান্না। ৬টি দলের অংশগ্রহণে আজ সোমবার পর্দা উঠবে এই টুর্নামেন্টের।

রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে হতে যাওয়া কুড়ি ওভারের এই টুর্নামেন্টের ফাইনালসহ অনুষ্ঠিত হবে ১৯টি ম্যাচ। যেখানে বাংলাদেশ জাতীয় দলের বেশ কয়েকজন তারকা ক্রিকেটার ছাড়াও বিদেশি ক্রিকেটাররা অংশ নেবেন। রাজশাহী টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ হবে শহীদ কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামে।

টুর্নামেন্টের বাকি ম্যাচগুলোও অনুষ্ঠিত হবে একই ভেন্যুতে। আজ উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে ফাইটার রাজশাহী আর ন্যাশনটেক ক্রিকেটার্স। এছাড়াও বাকি ৪ দল হলো- শহিদ শামসুল আলম স্মৃতি সংসদ, সেন্টিনেলস এসবিআই, রাইমা রেঞ্জার্স এবং মুক্তি সংঘ।

টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী প্রতিটি দল তাদের একাদশে ২ জন করে রাজশাহীর বাইরের ক্রিকেটার খেলাতে পারবে। এই নিয়মে ফ্র্যাঞ্চাইজিগুলো জাতীয় দল আর আশেপাশে থাকা কয়েকজন ক্রিকেটারকে দলে ভিড়িয়েছেন। এ

ই টুর্নামেন্ট খেলতে এসেছেন শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা, আসার কথা আছে সেকুগে প্রসান্নার। ন্যাশনটেক ক্রিকেটার্সের হয়ে খেলবেন নাঈম ইসলাম, জিয়াউর রহমান। দলটির আইকন সানজামুল ইসলাম। একই দলে খেলবেন সাব্বির রহমান।

সৌম্য সরকার আর মোহাম্মদ সাইফউদ্দিন খেলবেন ফাইটার্স রাজশাহীর হয়ে। দলটির আইকন ক্রিকেটার ঘরোয়া ক্রিকেটের অভিজ্ঞ ক্রিকেটার সাকলাইন সজীব। রাইমা রেঞ্জার্সের অধিনায়ক ঘরোয়া ক্রিকেটার আরেক পরিচিত মুখ মিজানুর রহমান। তার নেতৃত্বে খেলবেন পেরেরা আর আফিফ হোসেন ধ্রুব।

শহিদ শামসুল আলম স্মৃতি সংসদে খেয়ার কথা আছে প্রসান্নার। তবে দলটির পক্ষ থেকে জানানো হয়েছে, এই লঙ্কান এখনো বাংলাদেশে আসেননি, খুব তাড়াতাড়িই চলে আসবেন তিনি। সঙ্গে মেহেদি মারুফ আর নাহিদুল ইসলামের সঙ্গে চুক্তি করেছে তারা।

দলে আছেন অনূর্ধ্ব-১৯ দলের অলরাউন্ডার মেহরাব হোসেন অহীন। সেন্টিনেলস এসবিআইয়ের হয়ে খেলবেন আলামিন জুনিয়র এবং মনির হোসেন। দলটির আইকন ক্রিকেটার পেসার শফিউল ইসলাম।

খোঁজ নিয়ে জানা গেল, আফিফ-সাইফউদ্দিনরা আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়ার আগে এই টুর্নামেন্ট খেলে নিজেদের অনুশীলন সারবেন। সঙ্গে বাংলাদেশ টাইগার্সের ফিটনেস ক্যাম্প ৫ জুন শেষ হওয়ায় সৌম্য-নাঈমরা রাজশাহীতে খেলার ছাড়পত্র পেয়েছেন।

বিরতির দিয়ে আগামী ১২ জুন বাংলাদেশ টাইগার্সের স্কিল ক্যাম্প শুরু হবে। টুর্নামেন্টের ফাইনালের দিনক্ষণ চূড়ান্ত না হলেও তার আগে ফিরে আসবেন ক্যাম্পের ক্রিকেটাররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *