Breaking News

মাশরাফী-তামিমদের পথে হাটলেন ‘সাকিবও’

সীতাকুণ্ডের ঘটনায় ক্রিকেটাররা একে একে সকলেই সাহায্য পার্থনা চেয়েছেন দেশের সকল মানুসের কাছে।  সীতাকুণ্ডের ঘটনায় ক্রিকেটাররা একে একে সবাই শোক জানালেও বিরত ছিলেন সাকিব আল হাসান। এ নিয়ে সামাজিক যোগাযোগ ব্যবহারকারী অনেকেই ক্ষোভ প্রকাশ করেন।

বিভিন্ন সময়ে নিজের অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে মতামত প্রকাশ করা সাকিব এত বড় ঘটনায় নিশ্চুপ কেন তা নিয়ে প্রশ্ন জেগেছিল সাধারণ ক্রিকেটভক্তদের মাঝে। তবে অবশেষে সাকিব পোস্ট দিয়েছেন সীতাকুণ্ডের ঘটনা নিয়ে।

চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার ডিপোয় অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতের সংখ্যা এক এক করে বেড়েই চলছে। লাশের সারি দীর্ঘ হতে থাকলেও এখনো নিয়ন্ত্রণে আসেনি আগুন।

ইতিহাসের ভয়াবহ এ অগ্নিকাণ্ডে গোটা দেশ হতবাক। শোকের ছায়া বাড়ছে লাশের সারির সঙ্গে পাল্লা দিয়ে। স্বজনদের আহাজারিতে ভারী হচ্ছে বাতাস। এ বিপর্যয়ে এগিয়ে এসেছে সর্বস্তরের মানুষ। রক্ত দিয়ে, উদ্ধারকাজে অংশ নিয়ে, বিভিন্নভাবে সাহায্য করছে আক্রান্তদের।

জানাচ্ছে শোক। কারও কারও কণ্ঠে ক্ষোভ। চাচ্ছেন সুষ্ঠু তদন্ত। এ ট্র্যাজিক ঘটনা ছুঁয়ে গেছে ক্রিকেটারদের মনোজগৎও। শোক জানানোর পাশাপাশি সমর্থকদের রক্ত দিয়ে, যে যেভাবে পারে হতাহতের পাশে দাঁড়ানোর আহ্বানও জানিয়েছেন। কিন্তু নিশ্চুপ ছিলেন সাকিব।

তবে অবশেষে সাকিব নীরবতা ভেঙেছেন। বিকেলে নিজের ফেসবুকে তিনি লিখেন, ‘চট্টগ্রামের সীতাকুণ্ডে ভয়াবহ এক বিস্ফোরণে নেমে এসেছে মানবিক বিপর্যয়। এ দুর্ঘটনায় প্রাণ হারানো সকলের আত্মার মাগফিরাত কামনা করছি এবং তাদের পরিবারের প্রতি থাকল আমার সমবেদনা।

ভয়ংকর এ অগ্নিকাণ্ডে আহত সবার দ্রুত সুস্থতা কামনা করছি। প্রতিকুল এই সময়ে চট্টগ্রামের পাশেই আছে পুরো বাংলাদেশ। সবাইকে রক্তদানে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।

যে সকল সাহসী অগ্নিনির্বাপক কর্মী, পুলিশ এবং জরুরি কর্মীরা জীবন দিয়ে লড়ে যাচ্ছেন পরিবেশ অনুকুলে আনার জন্য তাদের সবার প্রতি থাকল আমার শ্রদ্ধা।

নিজের লেখায় সাকিব নিহতদের আত্মার শান্তি কামনা করে সমবেদনা জানান তাদের পরিবারের জন্য। তাছাড়া সুস্থতা কামনা করেন আহতদের। এ লেখায় তিনি আহতদের জন্য প্রয়োজনীয় রক্ত প্রদানে সাধারণের প্রতি আহ্বান জানান।

তার লেখায় পুলিশ ও অগ্নিনির্বাপক কর্মীসহ জরুরি সেবায় নিয়োজিত সকলকে শ্রদ্ধা জানান। এর আগে মাশরাফী বিন মোর্ত্তজা, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, লিটন দাস, তাসকিন আহমেদ, সাইফউদ্দিনরা সামাজিক মাধ্যমে সীতাকুণ্ডের ঘটনায় শোক জানান ও সকলকে সহায়তার হাত বাড়িয়ে দিতে আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *