Breaking News

দুর্বল নেদারল্যান্ডসকে উড়িয়ে দিয়ে বিশ্বকাপে পাকিস্তানের প্রথম জয়

অবশেষে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম জয় পেল পাকিস্তান। সেটাও আবার অপেক্ষাকৃত দুর্বল নেদারল্যান্ডসের বিপক্ষে। প্রথম ম্যাচে ভারতের কাছে ৪ উইকেট আর দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ের কাছে ১ রানে হেরেছিল পাকিস্তান।

আজ তারা জয় পেল ৬ উইকেট এবং ৩৭ বল হাতে রেখে। পার্থে অনুষ্ঠিত ম্যাচটিতে টস জিতে ব্যাটিংয়ে নেমে বিপদে পড়ে নেদারল্যান্ডস। পাকিস্তানের দুর্দান্ত বোলিংয়ে তারা ২০ ওভারে ৯ উইকেটে মাত্র ৯১ রান তুলতে সক্ষম হয়।

২৭ বলে সর্বোচ্চ ২৭ রান করেন কলিন আকারম্যান। অধিনায়ক স্কট এডওয়ার্ডস করেন দ্বিতীয় সর্বোচ্চ ১৫ রান। নেদারল্যান্ডসের ৯ ব্যাটার দুই অংকই ছুঁতে পারেননি!

শাদাব খান নেন ২২ রানে ৩ উইকেট। মোহাম্মদ ওয়াসিম নিয়েছেন ১৫ রানে ২টি। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন শাহিন আফ্রিদি, নাসিম শাহ আর হারিস রউফ।

এর আগে মামুলি স্কোর তাড়া করতে নেমে ৪ উইকেট হারিয়ে ৩৭ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে পাকিস্তান। দলের জয়ে ৩৯ বলে ৪৯ রান করে ফেরেন ওপেনার মোহাম্মদ রিজওয়ান। ৫ বলে ৪ রানে ফেরেন অধিনায়ক বাবর আজম।

নেদারল্যান্ডসের বিপক্ষে একাদশে সুযোগ পাওয়া ফখর জামান ফেরেন ১৬ বলে ২০ রান করে। দলের জয়ের জন্য ৪০ বলে পাকিস্তানের প্রয়োজন ছিল মাত্র ১ রান। এমন সময় আউট হন শান মাসুদ। তার আগে ১৬ বল খেলে তিনি ১২ রান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *