Breaking News

মুমিনুল জানালেন, ঢাকা টেস্টে কতজন পেসার নিয়ে খেলবেন

মুমিনুল জানালেন ঢাকা টেস্টে কতজন পেসার নিয়ে খেলবেন । এর আগে চট্টগ্রাম টেস্টে দুই পেসার নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ। কিন্তু পুরো ম্যাচে কোনো উইকেটের দেখে পাননি বাংলাদেশের পেসাররা।

পেসারদের এমন মলিন পারফরম্যান্সের পরও ঢাকা টেস্টের একাদশে দেখা যাবে একাধিক পেসার। তবে ঠিক কতজন পেসারকে খেলানো হবে তা পরিষ্কার করেননি মুমিনুল হক।

শ্রীলঙ্কা সিরিজের আগেই চোটে পড়েছেন তাসকিন আহমেদ। এর ফলে সিরিজ শুরুর আগেই ছিটকে গেছেন এই ডানহাতি পেসার। চট্টগ্রাম টেস্টে তার অনুপস্থিতিতে ভুগেছে দল।

এই সিরিজে খেলা নিয়ে শঙ্কা ছিল শরিফুল ইসলামেরও। তবে শেষ পর্যন্ত চট্টগ্রাম টেস্টে খেলেছেন এই বাঁহাতি পেসার। যদিও বল হাতে খুব একটা সুবিধা করতে পারেননি তিনি। আরেক পেসার খালেদ আহমেদও ভালো পারফর্ম করতে পারেননি।

তারপরও ঢাকা টেস্টে পেসারদের ওপর ভরসা রাখছে টিম ম্যানেজমেন্ট। মুমিনুল বলেন, ‘আমি জানি না আমার অধিনায়কত্বে আপনারা এমন পেয়েছেন কী না (এক পেসারের একাদশ)। মনে হয় না, একজন পেসার নিয়ে খেলবো। তিনজন পেসারও খেলতে পারে (হাসি)।

একসময় বাংলাদেশের একাদশের মূল পরিকল্পনায় থাকতেন স্পিনাররা। তাই একাদশেও স্পিনারদের আধিক্য থাকতো। তবে সময়ের সঙ্গে সঙ্গে এমন সংস্কৃতি থেকে বেরিয়ে আসছে বাংলাদেশ। যা বাংলাদেশের ক্রিকেটের জন্য ইতিবাচক দিক।

মুমিনুল বলেন, ‘দেখেন আপনি কোনো একটা জিনিস শুরু করলে মাঝপথে বাধা বিপত্তি আসতেই পারে। আমার কাছে মনে হয় তাসকিন যতদিন খেলেছে খুব ভালো বল করেছে। সঙ্গে শরিফুল ভালো অবদান রেখেছে। ওদের জায়গায় যারা খেলবে তাদের জন্য এটা বড় সুযোগ। এটা কাজে লাগানোর উত্তম সময় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *