Breaking News

মার্টিনেজের বিশ্বকাপের পদক চুরি হওয়ার ভয়তে পাহারার দায়িত্বে ২৫ লাখ টাকার কুকুর

৩৬ বছরের খরা ঘুচিয়ে অবশেষে বিশ্বকাপ জিতল আর্জেন্টিনা। বিশ্বমঞ্চে আর্জেন্টাইনদের মুকুট জয়ে বেশ বড়সড় অবদান রেখেছেন এমিলিয়ানো মার্টিনেজ। জিতেছেন বিশ্বকাপের সেরা গোলরক্ষকের গোল্ডেন গ্লাভস পুরষ্কার।

এছাড়া বিশ্বকাপ চ্যাম্পিয়নের মেডেল তো থাকছেই। বিশ্বকাপ জয়ের উৎসব শেষে ইংল্যান্ডে নিজের দল দল অ্যাস্টন ভিলায় ফিরে গেছেন মার্টিনেজ। যদিও টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে প্রথম ম্যাচে সুযোগ পাননি বিশ্বকাপের সেরা গোলরক্ষক।

তবে আরও একটা বিষয় নজর কেড়েছে এই গোলরক্ষকের। ব্রিটিশ সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বিশ্বকাপের পদক রক্ষা করতে বিরাট অর্থে একটি শিকারি কুকুরকে কিনেছেন মার্টিনেজ।

প্রতিবেদন অনুযায়ী, মিডল্যান্ডসে অবস্থিত মার্টিনেজের বাড়িতে তার বিশ্বকাপের পদক এবং পরিবারের পাহারার দায়িত্বে থাকবে কুকুরটি। দামি যে কুকুরটি তিনি কিনেছেন সেটা বেলজিয়ান শেফার্ড গোত্রের।

অতীতে আমেরিকার সেনাবাহিনীর সঙ্গে যুদ্ধক্ষেত্রে যাওয়ার অভিজ্ঞতা রয়েছে তার। কাজ করেছে ‘স্যাস’ সংস্থার সঙ্গেও। এই ধরনের কুকুরের ঘ্রাণশক্তি মারাত্মক। পাশাপাশি, কোনও রকম বিপদ দেখলে সঙ্গে সঙ্গে সতর্ক করে দিতে পারে।

শত্রু দেখলে তাকে আক্রমণ করতেও জুড়ি নেই। ইংল্যান্ডের একটি সংস্থা থেকে কুকুরটিকে কিনেছেন মার্টিনেজ। বাংলাদেশি মুদ্রায় কুকুরটির দাম প্রায় ২৫ লাখ টাকা। সাধারণত সেনাবাহিনীর হয়ে কাজ হয়ে গেলে

ব্যক্তিগত ভাবে কেউ শিকারি কুকুরদের কিনতে পারেন। মার্টিনেজও কিনেছেন সেভাবেই। আর্সেনালের কোচ মিকেল আর্তেতা এবং ফ্রান্সের গোলকিপার হুগো লরিসের বাড়ি পাহারার দায়িত্বে এই ধরনের কুকুর রয়েছে।

দুই সাবেক ইংরেজ ফুটবলার অ্যাশলে কোল এবং জ্যাক উইলশেয়ারও এই সংস্থার থেকে কুকুর কিনেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *