Breaking News

ভারতের দলে হঠাৎ দুঃসংবাদ

ঘরের মাঠের বিশ্বকাপে শিরোপাখরা কাটাতে আটঘাঁট বেধেই মাঠে নেমেছে ভারত। এখন পর্যন্ত চার ম্যাচের সবকটিতে জিতে সেমিফাইনালের দৌড়ে অনেকটাই এগিয়ে আছে দলটি। সাবেক ক্রিকেটার থেকে ক্রীড়াবোদ্ধা, সবার চোখেই এবারের আসরে হট ফেভারিট ভারত।

অন্তত এই বিশ্বকাপে রোহিত-কোহলিরা যেভাবে খেলছে, তাদের আটকানোর সাধ্য কার? তবে মাঠে যখন দাপুটে ক্রিকেট খেলছে টিম ইন্ডিয়া, মাঠের বাইরে একের পর এক ক্রিকেটারের চোট যেন সব এলোমেলো করে দিচ্ছে।

ভারত দলে দুঃসংবাদের শুরু অভিজ্ঞ অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে দিয়ে। বাংলাদেশের বিপক্ষে ম্যাচের শুরুতেই অ্যাঙ্কেলে চোট পেয়ে মাঠ ছাড়তে হয় তাকে। আজ নিউজিল্যান্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচ ছাড়াও

আগামী কয়েক ম্যাচে তাকে না পাওয়ার সম্ভাবনাই বেশি। এর মধ্যে নতুন করে চোট পেয়েছেন সূর্যকুমার যাদব। কিউইদের সঙ্গে ম্যাচ সামনে রেখে গতকাল (শনিবার) অনুশীলনের সময় নেটে ব্যাট করতে গিয়ে ডান হাতের কব্জিতে চোট পেয়েছেন তিনি।

পান্ডিয়ার জায়গায় আজ যার খেলার সম্ভাবনাই বেশি ছিল। এ ছাড়া ঠিক চোট না হলেও মৌমাছির দংশনে অনুশীলন ছেড়ে যেতে বাধ্য হন ইশান কিষাণ। নিউজিল্যান্ডের বিরুদ্ধে মেগা ম্যাচের আগে টিম ইন্ডিয়া চোট সমস্যায় জর্জরিত।

একের পর এক অঘটন ঘটে চলেছে ভারতীয় শিবিরে। ইশান যখন নেটে মোহাম্মদ সিরাজের বলে অনুশীলন করছিলেন, সেই সময়ে তাকে একটি মৌমাছি কামড়ায়। তার চোখেমুখে ফুটে উঠেছিল যন্ত্রণা। মাথার নীচের দিকে ঘাড়ের কাছে তাকে হাত দিয়ে

চেপে রাখতে দেখা যায়। ইশান কিষাণ ব্যাট ছুঁড়ে ফেলে নেট থেকে বের হয়ে আসেন। ফিজিওদের কাছে ছুটে যান। তারপর তাকে ট্রেনিং ছেড়ে বেরিয়ে যেতে দেখা যায়। পাশের নেটে অধিনায়ক রোহিত শর্মা তখন প্রাকটিচ করছিলেন।

সূর্যকুমার যখন নেটে ‘থ্রো-ডাউন বিশেষজ্ঞ’ রঘু রাঘবেন্দ্রের মুখোমুখি হয়েছিল। তখন তিনি ডান হাতের কব্জিতে চোট পান। এরপর তিনি মাঠেই চিকিৎসা নেন এবং ফিজিও তার কব্জিতে সঙ্গে সঙ্গে একটি বরফের প্যাক লাগিয়ে দেন।

পরে ডান হাতের কব্জিতে স্ট্র্যাপ জড়াতে দেখা গিয়েছে সূর্যকে। তিনি আর ব্যাট করতে নামেননি। মাঠ ছেড়ে বের হয়ে যান সূর্যকুমার যাদব। মৌমাছির কামড় খেলেন ইশান কিষাণ, কব্জিতে চোট পেলে সূর্যকুমার যাদব।

নেট অনুশীলনের শেষ পর্যায়ে ব্যাট করতে দেখা গিয়েছে শার্দুল ঠাকুর এবং রবিচন্দ্রন অশ্বিনকে। শার্দুল বাঁ-হাতি স্পিনার ছাড়াও ডান এবং বাম থ্রোডাউন বিশেষজ্ঞদের সঙ্গে অনুশীলন করেন। আর অশ্বিন আবার ধীরগতির বোলারদের

বিরুদ্ধে ড্রাইভ করার দিকে মনোনিবেশ করেছিলেন। সর্বশেষ ২০০৩ বিশ্বকাপের পর থেকে আইসিসির ইভেন্টে গত ২০ বছরে নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের জয় অধরা। আজ (রোববার) ধর্মশালায় কাঙ্ক্ষিত সেই জয় পেতে চান রোহিত শর্মারা।

ওয়ানডেতে দুই দলের অতীত পরিসংখ্যান অবশ্য কিছুটা ভারতের পক্ষেই রয়েছে। যদিও খুব বেশি পিছিয়ে নেই কিউইরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *