Breaking News

ইংল্যান্ডকে রেকর্ড ব্যাবধানে হারিয়ে বাংলাদেশকে বার্তা দক্ষিণ আফ্রিকার

বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে রেকর্ড ব্যবধানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। হেনরিক ক্লাসেনের ঝড়ো শতকে ৩৯৯ রানের বিশাল সংগ্রহ পায় প্রোটিয়ারা। ইংল্যান্ডের বিপক্ষে এটাই কোনো দলের সর্বোচ্চ সংগ্রহ। রান পাহাড়ের নিচে চাপা পড়ে ইংলিশরা।

দক্ষিণ আফ্রিকার বোলারদের তোপের মুখে গুঁটিয়ে গেছে মাত্র ১৭০ রানে। ২২৯ রানে জয় এইডেন মারক্রামের দলের।
ইংল্যান্ডের বিপক্ষে এটি রেকর্ড জয় প্রোটিয়াদের। রানের ব্যবধানে আগের জয়টি ছিল ১২২ রানের।

একই সঙ্গে ইংল্যান্ডের ওয়ানডে ইতিহাসের সব চেয়ে বড় হার এটি। আগেরটি ছিল গত বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে ২২১ রানের।
ব্যাট-বলে দাপট দেখানো এই বিশাল জয়ে বাংলাদেশকে বার্তা দিয়ে রাখল দক্ষিণ আফ্রিকা।

আগামী মঙ্গলবার একই ভেন্যুতে প্রোটিয়াদের মুখোমুখি হবে টাইগাররা। পার-প্লের ১০ ওভারের মধ্যে জনি বেয়ারস্টো, জো রুট, দাভিদ মালান ও চোট কাটিয়ে ফেরা বেন স্টোকসের উইকেট হারায় ইংল্যান্ড। লুঙ্গি এনগিডি, জেরাল্ড কোর্টজেদের তোপে সুবিধা

করতে পারেননি হ্যারি ব্রুক, জস বাটালরও। শেষ দিকে অবশ্য ঝড় তুলেছিলেন মার্ক উড ও গুস অ্যাটকিনসন। নমব উইকেটে দুজন গড়েন ৩৩ বলে ৭০ রানের জুটি। তাতে বিশ্বকাপে রানে ব্যবধানে সবচেয়ে বড় হারের লজ্জা থেকে বাঁচে ইংল্যান্ড।

অ্যাটকিনসন ২১ বলে ৩৫ রানে আউট হলেও ১৭ বলে ৪৩ রানে অপরাজিত থাকেন উড। চোটের কারণে ব্যাট করেননি রিস টপলে। এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলে কুইন্টন ডি কক আউট হলেও নিয়মিত অধিনায়ক তেম্বা

বাভুমার জায়গায় একাদশে জায়গা পাওয়া রেজা হ্যানড্রিক্স তিনে নামা ফন ডার ডুসেনের সঙ্গে ১২১ রানের জুটিতে দলকে টেনে তোলেন। ডুসেন ৬০ রানে আউট হলে ভাঙে এই জুটি। এরপর এইডেন মারক্রামের সঙ্গে রেজার ৩৯ রানের জুটি।

সেঞ্চুরির কাছে গিয়েও রেজা আউট হন ৮৫ রানে। ৭৫ বলে ৯টি চার ও ৩টি ছয় মারেন তিনি। ভারপ্রাপ্ত অধিনায়ক মারক্রাম করেন ৪২ রান। ডেভিড মিলার ৫ রানে আউট হলে ঝড় তোলেন ক্লাসেন। ইয়ানসেনকে সাথে নিয়ে ইংল্যান্ডের বোলারদের

দুরমুশ করে মাত্র ৭৮ বলের জুটিতে দুজন যোগ করেন ১৫১ রান। এই জুটির মাঝে মাত্র ৬১ বলে ওয়ানডে ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি পূর্ণ করেন ক্ল্যাসেন। ইনিংসের শেষ ওভারে ১০৯ রান করে আউট হন ক্লাসেন।

৬৭ বলে ১২টি চার ও ৪টি চার মারেন তিনি। কম যাননি ইয়ায়নসেনও। অপরাজিত থাকেন ৪২ বলে ৭৫ রানে। ৩টি চার ও ৬টি ছয়ের সাহায্যে ইনিংসটি সাজান এই ডানহাতি।

শেষ ১০ ওভারে ১৪৩ রান তোলে প্রোটিয়ারা। এই রান পাহাড়ে চাপা পড়ে ১৭০ রানে গুঁটিয়ে যায় ইংল্যান্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *