Breaking News

ব্রাজিলিয়ান সেই রেকর্ড গড়া বিস্ময়বালককে দলে টানল ‘রিয়াল মাদ্রিদ’

বেশ কয়েকদিন আগেই ব্রাজিলের লিগে গোল করে নিজ ক্লাব পালমেইরাসের ১০৬ বছরের রেকর্ড ভেঙেছিলেন এনড্রিক। এরপর থেকেই ইউরোপের নামিদামী ক্লাবগুলোর চোখ ব্রাজিলিয়ান এই বিস্ময় বালকের দিকে।

কিন্তু শেষমেষ লড়াইয়ে জিতল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। ৭২ মিলিয়ন ইউরোতে এন্ডরিককে দলে টেনেছে ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা। গত দুইদিন মৌখিকভাবে কথা চালাচালির পর বৃহস্পতিবার রিয়ালের সঙ্গে চুক্তিতে সম্মত হয়েছে ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরাস।

তবে চুক্তি হয়ে গেলেও বয়সের কারণে এখনই ব্রাজিল ছেড়ে মাদ্রিদে যোগ দিতে পারছেন না এন্ডরিক। ২০২৪ সালের জুলাইতে ইউরোপিয়ান চ্যাম্পিয়নদের সঙ্গে যোগ দেবেন ১৬ বছর বয়সী এ তারকা।

ইতালিয়ান ক্রিড়া সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো নিজের অসিশিয়াল টুইটারে পোস্ট করে এসব তথ্য জানিয়েছেন। গত জুলাইয়ে পালমেইরাসের হয়ে পেশাদার ক্যারিয়ার শুরু করেন।

পেশাদার ফুটবলে ক্লাবটির ইতিহাসে সবচেয়ে কম বয়সে ক্যারিয়ার শুরু করেছেন তিনি। যোগদানের তিন মাসের মধ্যেই গড়েছেন অনন্য এক কীর্তিও। পালমেইরাসের ফুটবল ইতিহাস অনুযায়ী, ১৯১৬ সালে ১৬ বছর ১১ মাস ১৪ দিন বয়সে

ক্লাবটির হয়ে গোল করেছিলেন হেইটর। দীর্ঘ ১০৬ বছর ধরে সেই রেকর্ডটি ভাঙতে পারেননি কেউ। সেই রেকর্ডটাই ভেঙেছেন এনড্রিক এসে। ১১ বছর বয়স থেকে প্রায় ৫ বছর পালমেইরাসের বয়সভিত্তিক দলে ছিলেন।

সেখানে ১৬৯ ম্যাচে করেছেন ১৬৫ গোল। চলতি বছর সাও পাওলো যুব ফুটবল কাপে অংশ নিয়ে জিতেছেন টুর্নামেন্ট সেরার পুরস্কার। এমন পারফরম্যান্সে ইউরোপীয় ক্লাবগুলোর নজরে আসেন এনড্রিক।

রিয়াল মাদ্রিদ, পিএসজি, বার্সেলোনাসহ বেশ কয়েকটি ইউরোপীয় ক্লাব নজর রাখছিল তার দিকে। শেষমেষ লড়াইটা জিতে যায় রিয়াল।

তবে ২০০৬ সালের ২১ জুলাই জন্ম নেওয়া ফেলিপে এখনই কোনো ইউরোপিয়ান ক্লাবে চুক্তিবদ্ধ হতে পারবেন না। ১৮ বছর পূর্ণ হওয়া পর্যন্ত তাকে খেলতে হবে ব্রাজিলেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *