Breaking News

ব্যাটিং কোচ সিডন্স ক্ষোভ নিয়ে বললেন ‘বাংলাদেশের ব্যাটাররা ছক্কা মারতেই পারে না’

সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ন্যূনতম নৈপূণ্যও দেখাতে পারেনি বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০৪ রানের বিশাল ব্যবধানে হেরে গেছে বাংলাদেশ, যা টি-টোয়েন্টিতে টাইগারদের সবচেয়ে বড় পরাজয়।

এক রাইলি রুশোর সমান রানও (১০৯) করতে পারেনি ১১ টাইগার! অনেকের প্রশ্ন বাংলাদেশ দলের ক্রিকেটাররা খেলোয়াড় হলে রুশো, ডি ককরা কি ভিনগ্রহী?

উল্টো প্রশ্নও করা যায়, রুশো-ডি ককরা টি-টোয়েন্টি আদর্শ খেলোয়াড় হলে সৌম্য-শান্তরা কি? এমন পরিস্থিতির মধ্যে দলের ব্যাটিং কোচ জেমি সিডন্স এ কেমন কথা বললেন!‘বাংলাদেশের ব্যাটাররা ছক্কা মারতেই পারেন না।

টি-টোয়েন্টি বিশ্বকাপে সাকিবের দলের কারও ছক্কা মারার চেষ্টা করাই উচিত নয়। তাহলে ম্যাচ জিতবে কি করে? সিডন্সের মতে, রাইলি রুশোদের মতো না খেলে বাংলাদেশকে অন্য উপায়ে এগিয়ে যেতে হবে।

সিডনিতে আগামীকাল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০৪ রানের লজ্জার হারের পর সিডন্স বলেন, ‘আমাদের দলে ছক্কা মারার মতো ব্যাটার নেই। এখানে বুদ্ধি দিয়ে খেলতে হবে। আমাদের স্মার্ট হতে হবে।

এই ছক্কা মারতে গিয়েই অক্কা হয়েছে ব্যাটারদের— এমনটাই জানালেন ব্যাটিং কোচ। বললেন, ‘ম্যাচের আগে সবাইকে বলেছিলাম পিচে গিয়ে বুঝে খেলতে। শুরুটা ভালোও করেছিল।

কিন্তু এরপর সবাই মারতে চেষ্টা করল। পেসের কাছে নয়, স্পিনের বিপক্ষে হার মানলাম আমরা। এভাবে খেলতে পারব না আমরা। এটা করা যাবে না।

তবে পরের ম্যাচে ব্যাটিং কৌশলটা কেমন হবে? সিডন্স বলেন, ‘ শুনুন, রুশো, কুইন্টন যেভাবে খেলেছে, তার থেকে আমাদের খেলার ধরন আলাদা হতে হবে। ছক্কা মেরে আমরা খুব বেশি ম্যাচ জিততে পারব না।

সেটা আমাদের খেলার ধরন নয়। রুশো বিনা পরিশ্রমে মাঠের বাইরে বল পাঠাচ্ছিল। আমরা পারি না ওভাবে ছক্কা মারতে। রুশোর ভুল শটেও ছক্কা হয়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *