Breaking News

একদিনেই বদলাল পাকিস্তানের হেডকোচ, বোলিংয়ের দায়িত্বে ‘উমর গুল’

আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে দুবাই যাচ্ছে পাকিস্তান ক্রিকেট দল। ইতোমধ্যে দলের নিয়মিত অধিনায়ক বাবর আজম, উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান ও শাহিন শাহ আফ্রিদিকে বিশ্রামে রেখে পিসিবি দল ঘোষণা করেছে।

এবার আফগান সিরিজের জন্য দলের অন্তর্বর্তীকালীন কোচও নিয়োগ দিয়েছে ক্রিকেট বোর্ড। এতে প্রধান কোচ হিসেবে আবদুল রেহমান এবং সাবেক পেসার উমর গুলকে বোলিং কোচ করা হয়েছে।

অথচ একদিন আগেই প্রধান কোচ বানানো হয়েছিল মোহাম্মদ ইউসুফকে। এছাড়া সাবেক ব্যাটার মোহাম্মদ ইউসুফকে ব্যাটিং কোচ, আবদুল মাজিদকে ফিল্ডিং কোচ করা হয়েছে।

একইসঙ্গে দলের ট্রেইনার থেকে শুরু করে প্রায় সব পদেই নতুন করে নিয়োগ দিয়েছে পিসিবি। প্রধান কোচের দায়িত্ব পাওয়া রেহমান এর আগে ঘরোয়া ক্রিকেটে এক দশকেরও বেশি সময় কোচের দায়িত্ব পালন করেছেন।

স্থানীয় অনেকগুলো দলের প্রধান কোচের পর চলমান পিএসএলেও তিনি মুলতান সুলতান্সের সহকারী কোচের দায়িত্বে আছেন। গত বছরের নভেম্বরে বাংলাদেশ সফরেও তিনি ছিলেন পাকিস্তান অ-১৯ দলের সঙ্গে।

এদিকে, একদিন আগেই পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি ইউসুফকে অন্তর্বর্তীকালীন প্রধান কোচ ঘোষণা করেছিলেন। তার একদিন পরই পাল্টে গেল সেই ঘোষণা। এবার প্রধান কোচ করা ইউসুফকে বানানো হল ব্যাটিং কোচ।

অবশ্য নাজাম শেঠি আগেরদিনের ঘোষণাকে ভুল বলে উল্লেখ করেছেন। একইসঙ্গে ইউসুফের নতুন দায়িত্বের কথা বলেন তিনি। কেবল কোচ ঘোষণা কাণ্ডই নয়, প্রধান ক্রিকেটারদের বিশ্রামে রাখার বিষয়টি নিয়েও সমালোচনার মুখে পড়েছেন শেঠি।

সাবেক পাক ক্রিকেটার রশিদ লতিফ তো বলেই দিয়েছেন যে, শেঠি পাকিস্তান ক্রিকেটকে ধ্বংস করে দিচ্ছেন। এর আগে আফগানিস্তানের বোলিং কোচের দায়িত্ব পালন করেছিলেন উমর গুল।

সাবেক এই পাকিস্তানি পেসারের জায়গায় আফগানদের দায়িত্ব দেওয়া হয়েছে সে দেশেরই সাবেক পেসার মোহাম্মদ হামিদকে। ২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো গুল ৪৭টি টেস্ট,

১৩০টি ওয়ানডে ও ৬০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তিনি সাদা পোশাকে ১৬৩ উইকেট, ওয়ানডেতে ১৭৯টি এবং টি-টোয়েন্টিতে পেয়েছেন ৮৫ উইকেট।

অবসরের পরই তিনি পিএসএলে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের বোলিং কোচের নিয়োগ পান। দুবাইয়ের সারজাহতে অনুষ্ঠিত হতে যাওয়া এই সিরিজের তিনটি ম্যাচ হবে আগামী ২৪, ২৬ ও ২৭ মার্চ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *