Breaking News

বিসিবির নতুন উদ্যোগ, আম্পায়ারদের প্রযুক্তি জ্ঞান বাড়াবে?

দেশের ঘরোয়া ক্রিকেটে আম্পায়ার বিতর্ক সব সময়ই থাকে তার প্রেক্ষিতে বিসিবির নতুন উদ্যোগ আম্পায়ারদের প্রযুক্তি জ্ঞান বাড়াবে। দেশের ঘরোয়া ক্রিকেটে আম্পায়ার বিতর্ক নিয়মিত ঘটনা।

সে বিতর্ক কমাতে আম্পায়ার্স কমিটির নতুন চেয়ারম্যান ইফতেখার আহমেদ মিঠু বেশ সচেষ্ট। তার নানা উদ্যোগের মাঝে একটি সংক্ষিপ্ত কর্মশালা শুরু করেছে বিসিবি।

আজ শনিবার থেকে শুরু হওয়া এই কর্মশালায় বাংলাদেশি আম্পায়ারদের প্রযুক্তির সম্পর্কে আরো ভালো ধারণা দিতে আইসিসির সাবেক কয়েকজন টেকনিশিয়ানকে নিয়ে এসেছে ক্রিকেট বোর্ড।

শনিবার মধ্য দুপুরে মিরপুরে আসেন ক্যাম্পবেল জেমিসন, ভিরাট মালত্রাসহ তিন সদস্যের প্রশিক্ষক দল। যাদের সবাই অতীতে কাজ করেছেন আইসিসির সঙ্গে। বর্তমানে সম্পৃক্ত একটি ক্রীড়া প্রযুক্তি প্রতিষ্ঠানে।

এই কর্মশালা নিয়ে এখনি কিছু বলতে রাজি হননি আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান। তবে জানা গেছে, ঘরোয়া টুর্নামেন্টগুলোতে সাম্প্রতিক সময়ে যুক্ত হওয়া ক্যামেরা ও লাইভ স্ট্রিমিং নিয়ে স্বচ্ছ ধারণা দিতেই তাদের আসা।

আগামীকালও তারা কাজ করবেন। আজ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সেন্টার উইকেটেও নিজেদের কার্যক্রম পরিচালনা করেন।

এই প্রযুক্তির সুবাদে একই সাথে সব মাঠে পাঠানো যাবে ভিডিও। লাইভ স্ট্রিমিংয়ে এমন কিছু যোগ হলে মাঠের ক্রিকেট নিয়ে তৈরি হওয়া বিতর্কে আরও স্বচ্ছতা আসবে বলে মনে করে আম্পায়ার্স কমিটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *