Breaking News

বিশ্বকাপ: স্যাম কুরানের রেকর্ড গড়া বোলিংয়ে ১১২ রানে অল-আউট আফগানিস্তান

ভালো কিছু করার আশা নিয়ে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে এসেছে আফগানিস্তান। কিন্তু প্রথম ম্যাচেই ইংল্যান্ডের বোলিং অ্যাটাকের সামনে তাদের নাজেহাল হতে হলো।

সুপার টুয়েলভের দ্বিতীয় ম্যাচে আফগানরা আজ ১১২ রানে অল-আউট হয়ে গেছে। মাত্র ১০ রানে ৫ উইকেট নিয়েছেন বাঁহাতি পেসার স্যাম কারেন।

পার্থে টস হেরে ব্যাটিংয়ে নেমে ইংলিশদের বোলিং তোপে পড়ে আফগানিস্তান। তাদের ফিয়ারলেস ক্রিকেট যেন হারিয়ে যায়। দলীয় ১১ রানেই উদ্বোধনী জুটিতে ভাঙন ধরান পেস তারকা মার্ক উড।

৯ বলে ১০ রান করে জস বাটলারের গ্লাভসে ধরা পড়েন রহমানুল্লাহ গুরবাজ। আরেক ওপেনার হজরতুল্লাহ জাজাইয়ের (১৭ বলে৭) ব্যাটিং ছিল বিস্ময়কর

বেন স্টোকসের বলে লিয়াম লিভিংস্টোনের চোখ ধাঁধানো ক্যাচে সেই বিরক্তিকর ব্যাটিংয়ের অবসান হয়। তিনে নেমে ইব্রাহিম জারদান খেলেন ৩২ বলে ৩২ রানের ইনিংস।

নজিবুল্লাহ জারদান ১১ বরে ১৩ রান করে স্টোকসের দ্বিতীয় শিকার হন। এবারও দুর্দান্ত ক্যাচ নেন আদিল রশিদ। ১৬.৩ ওভারে আফগানিদের রান তিন অংক স্পর্শ করে।

অধিনায়ক মোহাম্মদ নবি (৩), আজমতুল্লাহন (৮) ব্যর্থতার পাশাপাশি রশিদ খান ‘গোল্ডেন ডাক’ মেরে ফিরেন। উসমান গনি করেন ৩০ বলে ৩০। নিজের কোটার শেষ দুই ওভারে ২টি করে উইকেট নিয়ে মোট ৫টি শিকার ধরেন স্যাম কারেন।

৩.৪ ওভার বল করে মাত্র ১০ রান দিয়ে তার শিকার ৫ উইকেট! টি-টোয়েন্টি ক্যারিয়ারে এটাই তার প্রথম পাঁচ উইকেট। এর আগের সেরা বোলিং ফিগার ছিল ৩/২৫।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *