Breaking News

বিপিএলে তরুণ রবিউলের অনুপ্রেরণা ‘ক্রিশ্চিয়ানো রোনালদো’

প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলতে এসেই সবার নজর কেড়েছেন রংপুর রাইডার্সের পেসার রবিউল হক। জীবনের কঠিন পথ পেরিয়ে রবিউল খেলছেন চলমান বিপিএলে।

তবে আফসোস রয়েছে বাবা তার খেলা টিভিতে না দেখতে পারেন নি। গেল বছরই এই পেসারের বাবা পাড়ি জমিয়েছেন না ফেরার দেশে। তবে রবিউল ভেঙ্গে পড়েন নি, অনুপ্রেরণা খুঁজেছেন বিশ্ব ফুটবলের তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর কাছ থেকে।

তার মতো ভেঙ্গে না পড়ে বারবার উঠে দাঁড়ানোর মনোভাবই রবিউলের জীবনে অনেক অবদান রেখেছে। যার অংশ হিসেবে প্রতি উইকেট শিকারের পর থাকছে আইকনিক সেলিব্রেশন।

গতকাল ম্যাচ সেরা হয়ে সংবাদ সম্মেলনে এসেই জানালেন এমনই তথ্য। রোনালদো প্রসঙ্গে রবিউল বলেন, ‘খুব খারাপ পরিস্থিতিতেও দলকে যেকোনো ভাবে কামব্যাক করাতে পারেন, বড় মঞ্চেও।

এরকম একটা বিশ্ব মহাতারকার কাছ থেকে কিছুটা হলেও যদি আমি নিজের ভেতর নিতে পারি কঠোর পরিশ্রম, শক্ত মানসিকতা, যাই বলেন। আমার জন্য এসব অনেক সৌভাগ্যের ব্যাপার হবে।

রবিউল যোগ করেন, ‘রিয়াল মাদ্রিদে সুপার সিজন কাটানোর পরে এত চ্যাম্পিয়ন্স লিগ, এত ট্রফি  জুভেন্টাসে যাওয়ার পর এখনও তার শক্ত মানসিকতার পরিচয় যেভাবে দিয়ে যাচ্ছেন এটা অনেক বড় কিছু।

রোনালদোর এসব অনুসরণ করা হয়। নিজেকেও উদ্বিপ্ত করি, একটা মানুষ কঠোর পরিশ্রম দিয়ে এত কিছু করতে পারলে আমিও মানুষ অনেক কিছু করতে পারব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *