Breaking News

বিশ্বকাপ জেতার এক মাস পরোতেই এমন লজ্জার মুখে মেসির দেশ

বিশ্বকাপ জেতার পর সবে এক মাস পেরিয়েছে লিওনেল মেসিদের। এর মধ্যে যুব ফুটবল দল লজ্জা উপহার দিল আর্জেন্টিনাকে। অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের যোগ্যতাই অর্জন করতে পারল না দেশটি।

শুক্রবার রাতে তারা হেরে যায় কলম্বিয়ার কাছে। গ্রুপে চতুর্থ স্থানে শেষ করায় যোগ্যতা অর্জন করতে পারেনি তারা। গ্রুপ ‘এ’-তে ছিল আর্জেন্টিনা। সেই গ্রুপ থেকে যে তিনটি দল ব্রাজিল, কলম্বিয়া ও প্যারাগুয়ে যোগ্যতা অর্জন করেছে।

এ তিন দেশের কাছেই হেরেছে আর্জেন্টিনা। হারিয়েছে একমাত্র পেরুকে, যারা শেষ করেছে আর্জেন্টিনার নীচে। অপর গ্রুপ থেকে যোগ্যতা অর্জন করেছে উরুগুয়ে।

দক্ষিণ আমেরিকা থেকে মোট চারটি দেশ অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছে। ২০১৩ সালের পর প্রথম বার আর্জেন্টিনাকে এ বিশ্বকাপে দেখা যাবে না। কলম্বিয়ার হয়ে একমাত্র গোলটি করেছেন জুয়ান ডেভিড ফুয়েন্তেস।

ম্যাচটি জিতলেই আর্জেন্টিনা যোগ্যতা অর্জন করতে পারত। একাধিক সুযোগ নষ্ট করেছে তারা। চার ম্যাচে মাত্র তিন পয়েন্ট রয়েছে তাদের দখলে। আর্জেন্টিনা ও বার্সেলোনায় মেসির সাবেক

সতীর্থ জেভিয়ার মাসচেরানো এই দলের কোচ।  ব্যর্থতার দায় কাঁধে নিয়ে সরে যেতে চেয়েছেন তিনি। বলেছেন, ব্যর্থতার সব দায় আমার। ওদের আত্মবিশ্বাসী করে তুলতে পারিনি।

মনে হয় না আমার এই কাজ চালিয়ে যাওয়া উচিত। আপাতত আর্জেন্টিনায় ফিরে শান্তিতে কিছু দিন কাটাতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *