Breaking News

বিশ্বকাপে ভারত-পাকিস্তানকে সবাই ফাইনালে দেখতে চায়: শেন ওয়াটসন

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই উত্তেজনায় ঠাসা। ম্যাচের পরতে পরতে চরম উত্তেজনা বিরাজ করে। এশিয়ার ক্রিকেট পরাশক্তি এই দুই দলের মাঠের লড়াই দেখতে অধীর আগ্রহে বসে থাকেন ক্রিকেটপ্রেমীরা।

সীমান্ত সমস্যার কারণে প্রতিবেশী দুই দেশের মধ্যে দীর্ঘদিন ধরেই দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ রয়েছে। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এবং এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) ইভেন্ট ছাড়া এই দুই দলের দেখা-সাক্ষাৎ হয় না।

চলতি বিশ্বকাপে সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয় ভারত-পাকিস্তান। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত সেই ম্যাচটি রেকর্ড ১ কোটি ৮০ লাখেরও বেশি দর্শক দেখেছেন।

শ্বাসরুদ্ধকর সেই ম্যাচে শেষ বলে হেরে যায় পাকিস্তান। এশিয়ার দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারত-পাকিস্তান বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে। সেমিতে ভারতের প্রতিপক্ষ ইংল্যান্ড আর পাকিস্তানের প্রতিপক্ষ নিউজিল্যান্ড।

অস্ট্রেলিয়ার সাবেক তারকা ক্রিকেটার শেন ওয়াটসন আশা করছেন সেমিফাইনালে ভারত-পাকিস্তান দুটি দলই জিতবে এবং তারা ফাইনালে খেলবে। এ ব্যাপারে অস্ট্রেলিয়ার সাবেক তারকা অলরাউন্ডার শেন ওয়াটসন বলেন,

সবাই ভারত-পাকিস্তানকে ফাইনালে দেখতে পছন্দ করে। এর আগে তারা ২০০৭ সালের ফাইনালে খেলেছিল। চলতি বিশ্বকাপে সুপার টুয়েলভে মুখোমুখি হওয়া ভারত-পাকিস্তান ম্যাচটি ব্যস্ততার কারণে মাঠে বসে দেখার সুযোগ হয়নি ওয়াটসনের।

তিনি বলেন, আমি দুর্ভাগ্যবশত সুপার টুয়েলভে ভারত-পাকিস্তান ম্যাচটি মিস করি, কারণ আমি সেই সময় অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ম্যাচ নিয়ে ব্যস্ত ছিলাম।

ভারত-পাকিস্তানের সেই ম্যাচ নিয়ে ওয়াটসন আরও বলেন, সেই ম্যাচটি না দেখার সুযোগ পেলেও অনেক রিপোর্ট দেখে জানতে পেরেছি ম্যাচটি রেকর্ড সংখ্যক মানুষ লাইভ দেখেছেন।

ভারত-পাকিস্তান ম্যাচে বেশ উত্তেজনা ছিল। পাকিস্তান নিজেদের প্রথম ম্যাচে ভারত এবং দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে হেরে সেমিফাইনাল নিশ্চিতে দুশ্চিন্তায় পড়ে যায়।

এরপর টানা ৩ ম্যাচে জিতে সেই শঙ্কা দূর করে সেমিফাইনালে জায়গা করে নেয়। টানা তিন ম্যাচ জিতে ছন্দে থাকা বাবর আজমদের সেমিফাইনালেও জয় দেখছেন ওয়াটসন।

তিনি বলেন, প্রথম দুই ম্যাচে হেরে সেমিফাইনালের আগেই বিদায় নেওয়ার শঙ্কায় ছিল পাকিস্তান। কিন্তু টানা তিন ম্যাচে তারা যেভাবে ক্রিকেট খেলেছে তাতে মনে হচ্ছে পাকিস্তানই ফাইনাল খেলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *