Breaking News

বিশ্বকাপে ব্যর্থতার পর অধিনায়কত্ব থেকে পদত্যাগের সিদ্ধান্ত মহাম্মাদ নবির

অস্ট্রেলিয়ার কাছে হারের কয়েক ঘণ্টা না যেতেই পদত্যাগের ঘোষণা দিলেন আফগানিস্তানের অধিনায়ক মোহাম্মদ নবি। এক টুইটবার্তায় এই সিদ্ধান্ত জানিয়েছেন তিনি। আফগানিস্তানের অবশ্য বিদায় নিশ্চিত হয়ে গিয়েছিল আগেই।

তবে নিজেদের শেষ ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে কাঁপিয়ে দিয়েছিল আফগানরা। লড়াই করে শেষতক হেরে যায় ৪ রানে। নবি টুইটবার্তায় লিখেছেন, ‌‘আমাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের যাত্রা শেষ হয়ে গেছে।

এই ফল আমরা কিংবা সমর্থকরা কেউই আশা করিনি। ফল নিয়ে আমরা খুবই হতাশ। আফগানিস্তান এবার সরাসরি সুপার টুয়েলভে খেলেছে। পাঁচ ম্যাচের মধ্যে একটিতেও জিততে পারেনি।

তিনটিতে হেরেছে, বৃষ্টির কারণে দুই ম্যাচ হয়েছে পরিত্যক্ত। ২০১৩ সালে প্রথমবার আফগানিস্তানের নেতৃত্ব পেয়েছিলেন নবি। এরপর কয়েক হাত ঘুরে আরও একবার নেতৃত্ব পান।

নবির নেতৃত্বে ৩৫টি টি-টোয়েন্টি খেলে ১৬টিতে জিতেছে আফগানরা। বিদায়বেলায় নির্বাচক কমিটির সঙ্গে দ্বন্দ্বের আভাসও দিয়েছেন নবি। টুইটে তিনি লিখেন, ‘নির্বাচক কমিটি এবং আমি একই ভাবনায় ছিলাম না,

যা দলের ভারসাম্যের উপর প্রভাব ফেলে। যদিও নবি অবসরের ঘোষণা দিতে রাজি নন এখনই। জানিয়েছেন, তিনি খেলা চালিয়ে যাবেন এবং টিম ম্যানজেম্যান্ট ও নির্বাচকরা চাইলে তাকে পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *