Breaking News

ক্রিকেট ইতিহাসে বিশ্বকাপের মতো আসরে ‘৫’ বলের ওভার !

অ্যাডিলেডে ওভালে শুক্রবার সুপার টুয়েলভের গুরুত্বপূর্ণ ম্যাচে লড়ছে অস্ট্রেলিয়া ও আফগানিস্তান। হারলেই বিশ্বকাপ মিশন শেষ হয়ে যেতে পারে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের, এমন সমীকরণের ম্যাচে আজ আফগানদের ৪ রানে হারিয়েছে অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়া।

তবে জিতেই যে সেরা চার নিশ্চিত হলো ম্যাক্সওয়েল-কামিন্সদের এমনটাও নয়, আগামীকাল ইংল্যান্ড জিতলে এখনো ছিটকে যাওয়ার সুযোগ রয়েছে অজিদের। মাঠের খেলায় শুক্রবার রোমাঞ্চ ছড়িয়েছে বেশ।

পেন্ডুলামের মতো ম্যাচ দুলেছে দুইদিকে। কিন্তু শেষ পর্যন্ত ভাগ্যের ফেরে ৪ রানে আটকে যায় মোহাম্মদ নবির দল। গুরুত্বপূর্ণ এ ম্যাচে মাঠের খেলা যতোটা রোমাঞ্চ ছড়িয়েছে তার চেয়েও বেশি চমকে দিয়েছে আম্পায়ারের এক সিদ্ধান্ত।

অস্ট্রেলিয়ার ইনিংসের ৪র্থ ওভারে ৫ বলেই ওভার শেষ করে দেন দুই আম্পায়ার। অর্থাৎ এক বল কম করিয়েই ওভারের সমাপ্তি ঘোষণা করেন অনফিল্ডে থাকা দুই আম্পায়ার।

আফগানিস্তানের পেসার নবীন-উল-হকের ওভারে ঘটে এ ঘটনা। অস্ট্রেলিয়ার হয়ে তখন ব্যাটিংয়ে ছিলেন ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ। মাঠের দুই আম্পায়ারের পাশাপাশি এমন বড় একটি ভুল টিভি আম্পায়ারের দৃষ্টিতেও আসেনি।

যা ক্রিকেট ইতিহাসে ভিন্ন এক উদাহরণ সৃষ্টি করেছে। এর আগে আম্পায়ারদের ভুলে ৭ বলের ওভার দেখলেও এই প্রথম ৫ বলে ওভার দেখল ক্রিকেট বিশ্ব। অ্যাডিলেডে ওভালে আফগানিস্তান-অস্ট্রেলিয়ার ম্যাচটি আজ পরিচালনা করেছেন

পাকিস্তানের আম্পায়ার আলিম দার ও জিম্বাবুয়ের লেংটন রুসেরে। টিভি আম্পায়ারের দায়িত্বে ছিলেন দক্ষিণ আফ্রিকার আদ্রিয়ান হোল্ডস্টোকস। রিজার্ভ আম্পায়ারের দায়িত্বে ছিলেন শ্রীলঙ্কার কুমার ধর্মসেনা।

ম্যাচ রেফারি হিসেবে ছিলেন শ্রীলঙ্কার রঞ্জন মাধুগালে। ৪ জন আম্পায়ার ও একজন রেফারির কারো চোখেই আসেনি বিষয়টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *