Breaking News

কাতার বিশ্বকাপের সেই রেফারি এবার লা লিগায় দেখালেন ১৬ কার্ড!‌

কিছুদিন আগেই শেষ হয়েছে কাতার বিশ্বকাপ। এবারের আসরে কার্ড দেখিয়ে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছিলেন রেফারি আন্তোনিও মাতেও লাহোজ। আর্জেন্টিনা–নেদারল্যান্ডস কোয়ার্টার ফাইনালে রেকর্ড ১৮টি কার্ড দেখিয়ে তিনি হইচই ফেলে দেন।

এরপরই অবশ্য কাতার বিশ্বকাপে এই স্প্যানিশ রেফারির দায়িত্ব শেষ হয়ে যায়। কিন্তু স্বভাব কি এত সহজে বদলায়? লা লিগার মঞ্চে আজ শনিবার বার্সেলোনা বনাম এস্পানিওল ম্যাচে ৪৫ বছর বয়সী এই রেফারি মোট ১৬টি কার্ড দেখিয়েছেন!

যার মধ্যে ১৪টি হলুদ কার্ড আর ২টি লাল কার্ড। এক পর্যায়ে দুই দলই ১০ জন খেলোয়াড় নিয়ে খেলেছে। ন্যু ক্যাম্পে অনুষ্ঠিত কার্ডের ছড়াছড়ির এই ম্যাচ ড্র হয়েছে ১-১ গোলে। প্রথমার্ধের শুরুতেই বার্সাকে এগিয়ে দেন মার্কোস আলোনসো।

বিরতির পর পেনাল্টি থেকে সমতা আনেন এস্পানিওল স্ট্রাইকার হোসেলু। যদিও সেই পেনাল্টি নিয়ে বিতর্কের অবকাশ আছে। ড্র করে পয়েন্ট হারালেও গোল পার্থক্যে রিয়াল মাদ্রিদকে টপকে আবারও শীর্ষে উঠেছে বার্সােলোনা।

কিংবদন্তি পেলের সম্মানে এক মিনিট নীরবতা পালনের মাধ্যমে শুরু হয় ম্যাচ। ষষ্ঠ মিনিটে প্রথম সুযোগ পায় বার্সেলোনা। গাভির শট কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন এস্পানিওল গোলরক্ষক আলভারেস।

সেই কর্নার থেকেই এগিয়ে যায় বার্সেলোনা। আন্দ্রেয়াস ক্রিস্টেনসেনের হেডে বল পেয়ে দারুণ হেডে জালে পাঠিয়ে দেন আলোনসো। এরপর বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করেছে বার্সেলোনা।

বিরতির পর ৭৩তম মিনিটে সফল স্পট কিকে ম্যাচে সমতা ফেরান হোসেলু। তার গায়ে আলোনসোর মৃদু টোকা লাগায় ‘বিতর্কিত’ পেনাল্টি দিয়েছিলেন রেফারি। এরপর থেকেই ম্যাচে ছড়ায় উত্তাপ।

পরিস্থিতি এমন হয় যে, দুই দলের বেঞ্চের খেলোয়াড়দেরও হলুদ কার্ড দেখান রেফারি মাতেও লাহোজ। বাদ যাননি বার্সেলোনা কোচও! শেষ পর্যন্ত পয়েন্ট হারানোর হতাশা নিয়েই বছর শেষ করল বার্সা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *