Breaking News

বিশ্বকাপের অষ্টম আসরে প্রথম হ্যাটট্রিক করলেন আমিরাতের ‘মিয়াপ্পান’

অষ্টম টি-টোয়েন্টি বিশ্বকাপ দেখা পেল প্রথম হ্যাটট্রিকের। পাওয়ারপ্লেতে ৫২ আর দশ ওভার শেষে ৮৪ রান তোলা শ্রীলঙ্কা তখন ছুটছিল বড় স্কোরের দিকে।

মাঝের ওভারে খুইয়েছে মোটে একটি উইকেট। তাতে রানের চাকাও খানিকটা গতি হারিয়েছিল। তবে ইনিংসের ১৪তম ওভারে ১৫ রান তুলে আবারও ঝড়ের আভাস দিচ্ছিল লঙ্কানরা।

এরপরই বলটা মিয়াপ্পানের হাতে তুলে দেন অধিনায়ক রিজওয়ান। তাতেই বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই এবারের প্রথম হ্যাটট্রিকের সম্ভাবনা তৈরি করেছিলেন নামিবিয়ার বেন শিকোঙ্গো।

শ্রীলঙ্কার দুই ব্যাটারকে টানা আউট করেছিলেন তিনি। শেষে দুষ্মন্তে চামিরা এসে সেদিন আর হ্যটট্রিক হতে দিলেন না। কিন্তু সেই শ্রীলঙ্কার বিপক্ষেই এবারের বিশ্বকাপে প্রথম হ্যাটট্রিকের

গৌরব সৃষ্টি করলেন আরব আমিরাতের বোলার কার্তিক মায়াপ্পন। ভানুকা রাজাপাকসে, চারিথ আশালঙ্কা এবং দাসুন শানাকাকে সাজঘরে ফিরিয়ে দিয়ে দুর্দান্ত এক হ্যাটট্রিকের কৃতিত্ব গড়লেন মায়াপ্পন।

শ্রীলঙ্কার ইনিংসের ১৫তম ওভারে তিন বলে তিন উইকেট নিয়ে এই কীর্তি গড়েন তিনি। মিয়াপ্পানের করা ওভারের চতুর্থ বলে ফিরলেন ভানুকা রাজাপাকসে,

পরের বলে চারিত আসালঙ্কাকে ফেরান তিনি। ওভারের শেষ বলে লঙ্কান অধিনায়ক দাসুন শানাকাকেও তুলে নিয়ে হ্যাটট্রিক করে ফেলেন মিয়াপ্পান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *