Breaking News

বিপিএলে দুর্দান্ত পারফর্ম করে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের ডাক পেলেন ‘তৌহিদ হৃদয়’

ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ২ ওয়ানডের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টাইগারদের ওয়ানডে স্কোয়াডে একমাত্র নতুন মুখ টপঅর্ডার ব্যাটার তৌহিদ হৃদয়।

চলতি বিপিএলে দুর্দান্ত পারফর্ম করে নজর কেড়েছেন হৃদয়। তারই ফলশ্রুতিতে ওয়ানডে দলে ডাক পেলেন। বিপিএলের এবারের আসরে ১৩ ম্যাচে ৫টি ফিফটিসহ ৪০৩ রান করেছেন হৃদয়।

প্রায় ৩৭ গড় আর ১৪০-এর ওপর ছিল স্ট্রাইকরেট। বিপিএলে রান সংগ্রাহকের তালিকায় তৃতীয় স্থানে হৃদয়। সর্বশেষ ওয়ানডে সিরিজে স্কোয়াড ছিল ১৬ জনের। এবার ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ২ ম্যাচের দল সাজানো হয়েছে ১৪ জন নিয়ে।

বাদ পড়েছেন ৫ জন। তারা হলেন- উইকেটরক্ষক নুরুল হাসান সোহান, পেসার শরিফুল ইসলাম, টপ অর্ডার এনামুল হক বিজয়, বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ ও মিডল অর্ডার ইয়াসির আলী রাব্বি।

চোটের কারণে ভারতের বিপক্ষে সর্বশেষ সিরিজে ছিলেন না তামিম ইকবাল। অধিনায়ক হয়েই ফিরেছেন তিনি। ফিরেছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। ১ মার্চ থেকে শুরু হবে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

এই সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে ইংলিশরা।

বাংলাদেশের ওয়ানডে দল: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মাহমুদউল্লাহ রিয়াদ,

মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ, তাইজুল ইসলাম, তৌহিদ হৃদয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *