Breaking News

টি-টোয়েন্টি মেজাজে টেস্ট, ৫৮ ওভারেই ৩২৫ রানে ইনিংস ঘোষণা ইংল্যান্ডের

কোচ হিসেবে ব্রেন্ডন ম্যাককালাম এবং অধিনায়ক হিসেবে বেন স্টোকস দায়িত্ব নেয়ার পর যেন ইংল্যান্ড দলের টেস্ট খেলার কৌশল পুরোপুরি পাল্টে গেলো। এখনও পর্যন্ত এই জুটির অধীনে ইংল্যান্ড যেভাবে টেস্ট খেলে যাচ্ছে,

তাতে ক্রিকেটের সবচেয়ে অভিজাত এই সংস্করণটি তার ঐতিহ্যই সম্ভবত হারিয়ে বসবে। ধীরে-সুস্থে খেলার যে সংস্কৃতি টেস্টে, সেটা পুরোপুরি উল্টে দিয়েছেন বেন স্টোকসরা। যদিও এ কৌশলে সাফল্যও পাচ্ছেন তারা।

টেস্টের ইতিহাসে এতটা আগ্রাসী ব্যাটিং কিংবা এতটা আগ্রাসী টেস্ট খেলতে আর কাউকে দেখা যায়নি। এবার নিউজিল্যান্ডে গিয়েও ঠিক একই স্টাইলে টেস্ট খেলতে শুরু করেছে ইংল্যান্ড। নিউজিল্যান্ডের বিপক্ষে আজ শুরু হয়েছে ২ টেস্টের সিরিজ।

মাউন্ট মঙ্গানুইয়ে প্রথম টেস্টের প্রথম দিন টস জিতে ইংল্যান্ডকে ব্যাট করতে আমন্ত্রণ জানায় নিউজিল্যান্ড। ব্যাট করতে নেমে শুরু থেকেই তাণ্ডব শুরু করে ইংলিশরা। শুরুতেই জ্যাক ক্রাউলি আউট হয়ে যান।

মাত্র ৪ রান করেন তিনি।  ১৮ রানে প্রথম উইকেট পড়লেও এরপর বেন ডাকেট এবং ওলি পোপ ঝড়ো গতিতে রান তুলতে থাকেন। ৬৮ বলে ৮৪ রান করে আউট হন বেন ডাকেট।

৬৫ বলে ৪২ রান করে আউট হন ওলি পোপ। ২২ বলে ১৪ রান করে আউট হন জো রুট। ৮১ বলে ৮৯ রান করেন আউট হন হ্যারি ব্রুক। ২৮ বলে ১৯ রান করেন বেন স্টোকস। ৫৬ বলে ৩৮ রান করে আউট হন বেন ফোকস।

১১ বলে ১৫ রান করে অপরাজিত থাকেন ওলি রবিনসন। শেষ পর্যন্ত ৫.৫৭ হারে ৫৮.২ ওভারে ৩২৫ রান করার পর ৯ উইকেট হারিয়ে ইনিংস ঘোষণা করেন ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকস।

অর্থ্যাৎ, ৯০-১০০ ওভার ঠুক ঠুক না করে ৫৮ ওভারেই যা রান তোলার তা তুলে প্রতিপক্ষকে উইকেট ছেড়ে দিয়েছেন ইংলিশ অধিনায়ক। তার ইচ্ছা হয়তো, প্রথম দিন বাকি সময়টাতে নিউজিল্যান্ডের যা উইকেট ফেলা যায়, তাই লাভ।

নিউজিল্যান্ডের হয়ে নেইল ওয়েগনার ৮২ রান দিয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন। ২টি করে উইকেট নেন টিম সাউদি এবং স্কট কুগেলিন। ১টি উইকেট নেন ব্লেয়ার টিকনার। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ২ উইকেট হারিয়ে বসেছে নিউজিল্যান্ড।

টম ল্যাথাম আউট হন মাত্র ১ রানে। কেনে উইলিয়ামসন আউট হন ৬ রানে। অর্থ্যাৎ ২৩ রানেই ২ উইকেট হারায় কিউইরা। দুটি উইকেট নেন রবিনসন এবং অ্যান্ডারসন। এ রিপোর্ট লেখার সময় নিউজিল্যান্ডের রান ২ উইকেট হারিয়ে ৩১ রান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *