Breaking News

বাবর আজমের শীর্ষস্থান দখল করতে যাচ্ছেন সূর্যকুমার

বাবর আজমের শীর্ষস্থান দখল করতে যাচ্ছেন সূর্যকুমার। অনেকদিন ধরেই টি-টোয়েন্টির সেরা ব্যাটসম্যানের তালিকায় এক নম্বরে বাবর আজম। তবে পাকিস্তানি অধিনায়কের শীর্ষ স্থান এখন হুমকির মুখে।

ভারতের ব্যাটিং সেনসেশন সূর্যকুমার যাদব সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে বাবরের একেবারে কাছে চলে এসেছেন। ৮১৮ রেটিং নিয়ে বর্তমানে শীর্ষে অবস্থান বাবরের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে ফিফটির পর তিন ধাপ এগিয়েছেন সূর্যকুমার যাদব।

ডেভিড মালান, এইডেন মার্করাম ও মোহাম্মদ রিজওয়ানকে টপকে এখন দুই নম্বরে সূর্যকুমার। ৮১৬ রেটিং নিয়ে বাবরের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজে আরও দুটি ম্যাচ বাকি ভারতের।

কাজেই চলতি সিরিজেই বাবরকে টপকে যেতে পারেন সূর্যকুমার। ৩১ বছর বয়সী সূর্যকুমার যাদবের টি-টোয়েন্টি অভিষেক গত বছরের শেষ দিকে।

গত মাসে নটিংহ্যামে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি হাঁকান এই ডানহাতি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম দুই ম্যাচে সুবিধা করতে না পারলেও তৃতীয় ম্যাচে হাঁকান হাফসেঞ্চুরি। ওপেনিংয়ে ব্যাট করতে নেমে ৪৪ বলে ৭৬ রানের ইনিংস খেলে জেতান দলকে।

ইংল্যান্ডের বিপক্ষে দারুণ খেলা প্রোটিয়া ব্যাটার রেজা হেনড্রিকস এগিয়েছেন ১৬ ধাপ। সবচেয়ে বড় উন্নতি হয়েছে রেজার সতীর্থ ট্রিস্টান স্টাবসের। ১,৪০৪ ধাপ এগিয়ে তিনি ১২৬ নম্বরে এসেছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর ইউরোপিয়ান সাব-রেজিওনাল বাছাই পর্বে বাজিমাত করা ফরাসি ব্যাটার গুস্তাভ ম্যাকিওনের উন্নতি হয়েছে ৭০৬ ধাপ। তিনি উঠে এসেছেন ১৩৪ নম্বরে।

বোলিং র‌্যাঙ্কিংয়ে এক ধাপ এগিয়ে দুই নম্বরে উঠে এসেছেন দক্ষিণ আফ্রিকার তাবরাইজ শামসি। এতে তিনে নেমে গেছেন আফিগানিস্তানের রশিদ খান। তিন ধাপ উন্নতি হয়েছে ওয়েস্ট ইন্ডিজ স্পিনার আকিল হোসেনের।

ক্যারিয়ারসেরা ষষ্ঠ স্থানে অবস্থান করছেন আকিল। অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে উল্লেখযোগ্য উন্নতি হয়েছে এইডেন মার্করাম (৪ ধাপ এগিয়ে ৭ নম্বর), সিকান্দার রাজা (৮ ধাপ এগিয়ে ১১ নম্বর) ও হার্ডিক পান্ডিয়ার (৯ ধাপ এগিয়ে ১৩ নম্বর)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *