Breaking News

বিগ ব্যাশের প্লেয়ার ড্রাফটে বাংলাদেশের ৩ ক্রিকেটাররের নাম

বিগ ব্যাশের প্লেয়ার ড্রাফটে বাংলাদেশের ৩ ক্রিকেটাররের নাম। অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট বিগ ব্যাশের সামনের আসরের প্লেয়ার্স ড্রাফটে নাম আছে বাংলাদেশের তিন ক্রিকেটারের।

তারা হলেন-দুই পেসার আল আমিন হোসেন ও শফিউল ইসলাম এবং চলতি বছর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলে আসা অলরাউন্ডার রিপন মন্ডল। টুর্নামেন্টের জন্য ১৮০ জনেরও বেশি বিদেশি ক্রিকেটার নাম নিবন্ধন করা হয়েছে।

সেখান থেকে বিগ ব্যাশের আয়োজকরা আজ (বুধবার) ৯৮ জন বিদেশি ক্রিকেটার বেছে নিয়েছেন। যে তালিকায় আছেন তিন বাংলাদেশি। আগামী ২৮ আগস্ট বিগ ব্যাশের ড্রাফট অনুষ্ঠিত হওয়ার কথা আছে।

সেদিনই চূড়ান্ত হবে বাংলাদেশি কোনো ক্রিকেটার জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি লিগে দল পাবেন কিনা। বিগ ব্যাশের আসন্ন মৌসুম শুরু হবে আগামী ১৩ ডিসেম্বর।

প্রায় দুই মাসের এই টুর্নামেন্টে ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী বছরের ৪ ফেব্রুয়ারি। এদিকে বাংলাদেশের প্রিমিয়ার লিগের (বিপিএল) আগামী আসর মাঠে গড়াবে ২০২৩ সালের ৫ জানুয়ারি, শেষ হবে ১৬ ফেব্রুয়ারি। অর্থাৎ বিগ ব্যাশ চলার সময়ই চলবে বিপিএলও।

কিছুদিন আগেই বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরি জানিয়েছিলেন, বিপিএল চলাকালীন বাংলাদেশের কোনো ক্রিকেটারকেই বিদেশি কোনো লিগে অনুমতি দেওয়া হবে না।

তাই দল পেলেও তাদের দলে খেলা নিয়ে রয়েছে শঙ্কা। উল্লেখ্য, বিগব্যাশ চলাকালীন সময় বিপিএল ছাড়াও অনুষ্ঠিত হবে আরব আমিরাতের নতুন ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট আইএলটি২০ ও দক্ষিণ আফ্রিকার ফ্রাঞ্চাইজি লিগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *