Breaking News

বাবরের বিশ্বরেকর্ড গড়ার ম্যাচে সেঞ্চুরি, রানপাহাড় গড়ল ‘পাকিস্তান’

ব্যাট হাতে উইকেটে সেট হতে না হতেই বিশ্বরেকর্ডে পা পড়লো বাবর আজমের। ব্যক্তিগত ১৯ রানে তিনি গড়লেন নতুন এক মাইলফলক। হাশিম আমলাকে পেছনে ফেলে ওয়ানডে ক্রিকেটে দ্রুততম ৫ হাজার রানের কীর্তি এখন পাকিস্তানি অধিনায়কের।

কিন্তু বাবর কি আর এত অল্পতেই তুষ্ট থাকার পাত্র? বিশ্বরেকর্ড গড়ার ম্যাচে সেঞ্চুরিও করলেন এই ব্যাটিং সেনসেশন। করাচিতে তার সেঞ্চুরিতে ভর করেই সিরিজের চতুর্থ ওয়ানডেতে নিউজিল্যান্ডের বিপক্ষে ৬ উইকেটে ৩৩৪ রানের

পাহাড় গড়েছে পাকিস্তান। টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠিয়ে খুব একটা সুবিধা করতে পারেনি কিউইরা। ভয়ংকর ফাখর জামান অবশ্য ফিরেছিলেন ১৪ রান করেই। আরেক ওপেনার শান মাসুদও হাফসেঞ্চুরির কাছে এসে আউট হয়ে যান (৪৪)।

সেট হয়ে রানআউটের ফাঁদে পড়েন মোহাম্মদ রিজওয়ান (২৪)। চতুর্থ উইকেটে আঘা সালমানকে নিয়ে ১০০ বলে ১১৭ রানের ঝোড়ো এক জুটি গড়েন বাবর। এরপর ইফতিখার আহমেদকে নিয়ে যোগ করেন ৩৫ বলে ৪১।

সালমান ৪৬ বলে ৪ বাউন্ডারি আর ২ ছক্কায় ৫৮ করে আউট হন। ইফতিখার করেন ২২ বলে ২৮। তবে সেঞ্চুরি তুলে নিতে ভুল করেননি বাবর। ১১৭ বলে ১০ বাউন্ডারির সাহায্যে ১০৭ রানের ইনিংস খেলেন পাকিস্তান অধিনায়ক।

এটি তার ওয়ানডে ক্যারিয়ারের ১৮তম সেঞ্চুরি। শেষ ৫ ওভারে ৭০ রান যোগ করে পাকিস্তান। মোহাম্মদ হারিস ৮ বলে ১৭ আর শাহিন শাহ আফ্রিদি ৭ বলে এক চার আর ৩ ছক্কায় খেলে দেন ২৩ রানের ইনিংস। কিউই পেসার ম্যাট হেনরি ৬৫ রানে নেন ৩টি উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *