Breaking News

বাংলাদেশের লজ্জার হার, আফগানিস্তানের সিরিজ জয়

একমাত্র টেস্টে আফগানিস্তানকে রেকর্ড ৫৪৬ রানে উড়িয়ে দিলেও ওয়ানডে সিরিজে কুপোকাত হয়েছে বাংলাদেশ দল। প্রথম ম্যাচে বৃষ্টি আইনে হারের পর দ্বিতীয় ওয়ানডেতে বড় লজ্জা পেয়েছে টাইগাররা। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে

শনিবার ১৪২ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। ফলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করে ফেলেছে আফগানরা। বাংলাদেশের সামনে লক্ষ্য ছিল ৩৩২ রানের। সেই লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশ থেমেছে ১৮৯ রানে।

স্কোরবোর্ডে ৭২ রান ওঠতেই ৬ উইকেট হারায়। সাজঘরে ফিরে যান লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, নাঈম শেখ, তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান ও আফিফ হোসেন। ১৫ বলে ১৩ রান করতে পেরেছেন ভারপ্রাপ্ত অধিনায়ক, আর শান্ত করেন ১ রান।

নাঈম শেখ বোল্ড হন ২১ বলে ৯ রান করে। সাকিবের ব্যাট থেকে এসেছে ২৫, হৃদয় করেন ১৬। প্রথম বলেই আউট হন আফিফ হোসেন। ৬ উইকেট হারানোর পর কিছুটা প্রতিরোধ গড়েন মুশফিকুর রহীম ও মেহেদী হাসান মিরাজ।

সপ্তম উইকেটে ৮৭ রানের জুটি গড়েন তারা। ৪৮ বলে ২৫ রানে মিরাজ আউট হলে ভাঙ্গে সেই জুটি। হাসান মাহমুদ ফিরেন ৪ রানে। একাই লড়াই চালিয়ে যাওয়া মুশফিক থামেন দলীয় ১৮৯ রানে। ইনজুরিতে পড়া এবাদত হোসেন আর নামতে পারেননি

ব্যাটিংয়ে, ফলে সেখানেই থামে বাংলাদেশের ইনিংস। ৮৫ বলে ৬টি চারের সাহায্যে ৬৯ রানের ইনিংস খেলেন মুশি। আফগানদের পক্ষে তিনটি করে উইকেট শিকার করেছেন ফজল হক ফারুকী ও মুজিব জাদরান।

দুই উইকেট পেয়েছেন রশিদ খান।এর আগে টসে হেরে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ৩৩১ রান সংগ্রহ করে আফগানিস্তান। রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান ওপেনিং জুটিতে তোলেন ২৫৬ রান।

গুরবাজ খেলেন ১২৫ বলে ১৪৫ রানের ইনিংস। তিন অঙ্কের ঘরে পৌঁছেন অপর ওপেনার ইব্রাহিম জারদানও। ওয়ানডেতে এটি ইব্রাহিমের চতুর্থ শতক। শতকের পরপরই অবশ্য আউট হয়ে যান ইব্রাহিম।

১১৯ বলে ১০০ রান করে মুস্তাফিজুর রহমানের শিকারে পরিণত হন তিনি। ম্যাচসেরার পুরস্কার উঠেছে গুরবাজের হাতে। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে একই মাঠে ১১ জুলাই অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *