Breaking News

এই সিরিজটা জেতার জন্যই ঈদ আনন্দকে বিসর্জন দিয়েছিলো আফগানরা

গেল মাসের ২৮ তারিখ আফগানিস্তানে অনুষ্ঠিত হয়েছিল পবিত্র ঈদুল আযহা। তবে সেই ঈদে পরিবারের সঙ্গে সময় কাটাতে পারেননি রশিদ খান-মুজিব উর রহমানরা। কেননা সেসময় দলের ক্রিকেটাররা ১৪ দিনব্যাপী কঠোর অনুশীলন করেছিলেন

আবুধাবিতে। আর সেই কঠোর পরিশ্রমের ফলই যেন এবার পেলেন। বাংলাদেশের বিপক্ষে সিরিজ জয় শেষে আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শহিদী বলছিলেন, ‘খুবই খুশি, আলহামদুলিল্লাহ যে আমরা সিরিজটি জিততে পেরেছি।

দুর্দান্ত পারফর্ম করেছে গোটা দল। আমাদের বোলাররা সবশেষ সিরিজে খুব ভালো করতে পারেনি। সঠিক জায়গায় বল রাখতে পারেনি। তবে এই সিরিজের জন্য গোটা দল এবার আমরা ঈদকে বিসর্জন দিয়েছি। আবুধাবিতে ছিলাম,

১৪ দিন কঠোর পরিশ্রম করেছি। গত সিরিজে যে জিনিসগুলি ভালো করতে পারিনি, সেসব নিয়ে কাজ করেছি আমরা। সেটির ফল পেয়েছি।’ দ্বিতীয় ওয়ানডে ম্যাচের উইকেট নিয়ে শহিদী বলছিলেন, ‘উইকেট খুব সহজ ছিল না।

তবে আমাদের ওপেনাররা দারুণ শুরু এনে দেয় আমাদেরকে। তারা অসাধারণ খেলেছে। প্রথম উইকেট হারানোর পর নতুন ব্যাটসম্যানদের জন্য কাজটা সহজ ছিল না। পরপর কয়েকটি উইকেট আমাদের একটু চাপে ফেলে দেয়।

তারপরও ভালো স্কোর ছিল আমাদের।’ আসন্ন এশিয়া কাপ ও বিশ্বকাপে এখন ভিন্ন কিছু করার প্রত্যয় আফগান অধিনায়ক শহিদীর। তিনি বলছিলেন, ‘গত দুই বছর ধরে এই দলটাকে গড়ে তুলছি আমরা। কাজ করে চলেছি।

প্রতিটি সিরিজে ম্যাচ ধরে ধরে উন্নতি করছি। ফল পেতে শুরু করেছি। ইনশাল্লাহ আগামী এশিয়া কাপ ও বিশ্বকাপে ফলাফল আগের চেয়ে ভিন্ন হবে। দলের ওপর আমার বিশ্বাস আছে অনেক। আশা করি আমরা লক্ষ্য পূরণ করতে পারব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *