Breaking News

বাংলাদেশের চ্যাম্পিয়ন হতে পুঁজি কেবল মাত্র ১২০ রান

বাংলাদেশের চ্যাম্পিয়ন হতে পুঁজি কেবল মাত্র ১২০ রান। ফারজানা হক দুর্দান্ত ব্যাটিং করলেন। ৫৫ বলে তার ব্যাট থেকে এসেছে ৬১ রান। তবুও বাংলাদেশ নারী ক্রিকেট দলের স্কোর ১২০ রানের বেশি হলো না।

আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে আয়ারল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক নিগার সুলতানা।

ব্যাট করতে নেমে ৬ রান করে শুরুতে মুরশিদা আউট হয়ে গেলেও ফারজানা হক দারুণ ব্যাটিং করতে থাকেন। অন্যদিকে একপ্রান্তে নিয়মিত উইকেট পড়তেই থাকে।

নিগার সুলতানা ৬ রান করে, রুমানা আহমেদ ২১ রান করে, সোবহানা মোস্তারি ৬ রান করে, রিতু মনি ৯ রান করে, সালমা খাতুন ৪ রান করে আউট হয়ে যান। নাহিদা আক্তার অপরাজিত থাকেন ৩ রানে।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১২০ রান সংগ্রহ করে বাংলাদেশ। আয়ারল্যান্ডের হয়ে লরা ডেলানি ৩টি, কারা মুরাই ২টি, আরলেনে কেলি নেন ২ উইকেট। এইমের রিচার্ডসন নেন ১উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে ৪৭ রান তুলতেই ৪ উইকেট হারিয়েছে আয়ারল্যান্ড। মূলত সানজিদা আক্তার মেঘলা, নাহিদা আক্তার এবং রুমানা আহমেদের বোলিং তোপে দ্রুত উইকেট হারায় আয়ারল্যান্ড। মেঘলা ২টি, নাহিদা ও রুমানা নেন ১টি করে উইকেট।

এ রিপোর্ট লেখার সময় আয়ারল্যান্ডের রান ৯ ওভার শেষে ৪ উইকেটে ৪৭। লরা ডেলানি ব্যাট করছেন ৯ রান নিয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *