Breaking News

সিঙ্গাপুরের ‘টিম ডেভিড’ এবার সুযোগ পেলেন অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে

সংযুক্ত আরব আমিরাতে যখন চলছে এশিয়া কাপের আসর, তখন অস্ট্রেলিয়া দল তাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করে দিয়েছে। যদিও বিশ্বকাপের আরও দেড় মাসের মতো বকি।

অজিদের বিশ্বকাপ দলে সবচেয়ে আলোচিত নাম টিম ডেভিড। যিনি সিঙ্গাপুরের ক্রিকেটার হিসেবে ১২টি আন্তর্জতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ২৬ বছর বয়সী মিডল অর্ডার ব্যাটারকে নিয়ে বেশি কিছুদিন ধরেই আলোচনা হচ্ছিল।

এই বিস্ফোরক ব্যাটারকে অস্ট্রেলিয়া দলে নেওয়ার দাবি উঠেছিল। এবার সুযোগ পেয়ে গেলেন বিশ্বকাপ দলে। আজ বৃহস্পতিবার ঘোষিত স্কোয়াডে এই একটি পরিবর্তন ছাড়া গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়া দল অপরিবর্তিত আছে।

টিম ডেভিডের বাবা রড ডেভিড অস্ট্রেলিয়ান। তিনি ছিলেন প্রকৌশলী, সেইসঙ্গে ক্রিকেটও খেলতেন। পেশাগত কারণেই প্রায় ত্রিশ বছর আগে তিনি সিঙ্গাপুরে পাড়ি জমান। সিঙ্গাপুর জাতীয় দলেও সুযোগ পেয়ে যান।

১৯৯৭ আইসিসি ট্রফিতে মালেয়েশিয়ার বিপক্ষে ১৯ রানে ৩ উইকেট নিয়ে দলকে জয় উপহার দেন। সিঙ্গাপুরেই ১৯৯৬ সালে জন্ম হয় টিম ডেভিডের।পরে রড ডেভিড অস্ট্রেলিয়ায় চলে যাওয়ায় ক্যারিয়ার দীর্ঘায়িত হয়নি।

অস্ট্রেলিয়ায় বেড়ে ওঠা টিম ডেভিড ঘরোয়া ক্রিকেটে ভালো করতে পারছিলেন না। এমন সময় ফের সিঙ্গাপুর ক্রিকেট দলে ডাক পান।

২০১৯ সালে সিঙ্গাপুরের হয়ে তার অভিষেক হয়। দেশটির হয়ে ১২ টি-টোয়েন্টি খেলে ৪৬.৫০ গড়ে তার রান ৫৫৮, স্ট্রাইক রেট ১৫৮.৫২। এবার তিনি খেলবেন অস্ট্রেলিয়ার হয়ে।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস্ট স্টয়নিস, ম্যাথু ওয়েড, টিম ডেভিড, জশ ইংলিস, অ্যাশটন অ্যাগার, মিচেল স্টার্ক,  অ্যাডাম জ্যাম্পা,প্যাট কামিন্স ,জশ হেইজেলউড, কেন রিচার্ডসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *