Breaking News

ফের ম্যাককেয়নের ব্যাটে সেঞ্চুরি, টি-টোয়েন্টিতে যেন বিশ্বরেকর্ডের ছড়াছড়ি

ফের ম্যাককেয়নের ব্যাটে সেঞ্চুরি, টি-টোয়েন্টিতে রিতিমত বিশ্বরেকর্ডের ছড়াছড়ি। এ নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ সাব-রিজিওনাল ইউরোপিয়ান কোয়ালিফায়ারের পরপর ২ ম্যাচে সেঞ্চুরি করলেন ম্যাককেয়ন।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তিনিই একমাত্র ক্রিকেটার, যিনি পরপর ২টি ম্যাচে শতরান করার কীর্তি দেখালেন। টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম ৩টি ইনিংসে ম্যাককেয়নের ব্যক্তিগত সংগ্রহ দাঁড়িয়েছে ২৮৬ রান।

তিনি চেক প্রজাতন্ত্রের বিপক্ষে অভিষেক ম্যাচে ৫৪ বলে ৭৬ রান করেন। পরে সুইসদের বিপক্ষে ৬১ বলে করেন ১০৯। এবার নরওয়ের বিপক্ষে ৫টি চার ও ৮টি ছক্কার সাহায্যে ৫৩ বলেই করেছেন ১০১ রান।

ক্যারিয়ারে প্রথম তিনটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ইনিংসে ম্যাককেয়নের থেকে বেশি রান আর কেউ করেননি। তিনি ভেঙে দিয়েছেন পর্তুগালের আজহার আনদানির রেকর্ড।

আনদানি ক্যারিয়ারের প্রথম ৩টি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে করেছিলেন ২২৭ রান। ক্যারিয়ারের যে কোনো পর্যায়ে টানা ৩টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ইনিংসের নিরিখে ম্যাককেয়নের থেকে বেশি রান করেছেন কেবল অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

ফিঞ্চ ২০১৮ সালে ইংল্যান্ড, পাকিস্তান ও জিম্বাবুয়ের বিপক্ষে পরপর তিনটি ইনিংসে যথাক্রমে ৮৪, অপরাজিত ৬৮ ও ১৭২ রান করেছিলেন। সবমিলিয়ে তিন ইনিংসে তার রান ছিল ৩২৪।

নরওয়ের বিপক্ষে ম্যাচটিতে ম্যাককেয়নের সেঞ্চুরিতে ভর করে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৫৮ রানের সংগ্রহ দাঁড় করিয়েছিল ফ্রান্স। জবাবে ১৯.২ ওভারে ১৪৭ রানে অলআউট হয়ে যায় নরওয়ে। ফ্রান্স জেতে ১১ রানে।

ম্যাককেয়ন এই ম্যাচে শুধু সেঞ্চুরিই করেননি, বল হাতে ২৭ রান দিয়ে ৩টি উইকেটও দখল করেন। তাই ম্যাচসেরার পুরস্কারটিও জিতেছেন তরুণ এই ক্রিকেটার। এ নিয়ে ম্যাককেয়নের সেঞ্চুরি সংখ্যা দাঁড়ালো ২ টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *