Breaking News

ফের অস্ট্রেলিয়ার ওয়ানডে দলের নেতৃত্ব ‘স্টিভেন স্মিথ’

ভারতের বিপক্ষে শেষ দুই টেস্ট নিয়মিত অধিনায়ক প্যাট কামিন্সকে ছাড়াই খেলতে হয়েছে অস্ট্রেলিয়াকে। মায়ের অসুস্থতার কারণে দেশে ফিরে যান কামিন্স। এরই মধ্যে কামিন্সের অসুস্থ মা মৃত্যুবরণ করেছেন।

এমন পরিস্থিতিতে অস্ট্রেলিয়া অধিনায়কের আর ভারত এসে খেলার কথা নয়। যে কারণে ওয়ানডে সিরিজেও অধিনায়ক পরিবর্তন করতে হচ্ছে অস্ট্রেলিয়াকে। শেষ দুই টেস্টের মত ওয়ানডেতেও অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দেবেন স্টিভেন স্মিথ।

তার নেতৃত্বে ১৫ জনের দল ঘোষণা করল ক্রিকেট অস্ট্রেলিয়া। স্মিথকে অধিনায়ক করায় শেষ পাঁচটি একদিনের ম্যাচে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন চার জন।

গত সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের পর একদিনের ক্রিকেট থেকে অবসর নেন অ্যারোন ফিঞ্চ। এরপর একদিনের দলের অধিনায়কের দায়িত্ব দেওয়া হয় কামিন্সকে।

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ম্যাচে কামিন্স বিশ্রাম নেওয়ায় দায়িত্বে ছিলেন জস হ্যাজলউড। চোটের জন্য তিনিও না থাকায় এবার দায়িত্ব দেওয়া হল স্মিথকে। অর্থাৎ, মুম্বাইয়ে স্মিথ নেতৃত্ব দেবেন।

সে ক্ষেত্রে শেষ পাঁচটি একদিনের ম্যাচে অস্ট্রেলিয়া খেলবে চারজন অধিনায়কের নেতৃত্বে। চোট সারিয়ে দলে ফিরছেন ডেভিড ওয়ার্নারও। কঠিন সময়ে কামিন্সের পাশে রয়েছে তার দল। অস্ট্রেলিয়ার কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড বলেছেন, ‘ওরা শোকস্তব্ধ।

এ পরিস্থিতিতে আমরা কামিন্স এবং ওর পরিবারের পাশে রয়েছি। আগামী শুক্রবার মুম্বাইয়ে অনুষ্ঠিত হবে প্রথম একদিনের ম্যাচ। কামিন্সের পরিবর্তে প্রথমে দলে নেওয়া হয়েছিল ঝাই রিচার্ডসনকে।

তিনি এখনও চোট মুক্ত নন। তাই রিচার্ডসনের পরিবর্তে দলে নেওয়া হয়েছে নাথান এলিসকে। নির্বাচিত দল নিয়ে খুশি অস্ট্রেলিয়ার কোচ। ম্যাকডোনাল্ডের মতে, দলে যথেষ্ট ভারসাম্য রয়েছে।

এক দিনের সিরিজে অস্ট্রেলিয়া দল

স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, ট্র্যাভিস হেড, মার্নাস ল্যাবুশেন, মিচেল মার্শ, মার্কাস স্টোয়নিজ, অ্যালেক্স ক্যারে, গ্লেন ম্যাক্সওয়েল, ক্যামেরন গ্রিন, জশ ইংলিস, সিন অ্যাবট, অ্যাস্টন অ্যাগার, মিচেল স্টার্ক, নাথান এলিস, অ্যাডাম জাম্পা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *