Breaking News

ফাইনাল হারের চেয়েও মেসিদের যে আচরণে বেশি কষ্ট পেয়েছিলেন ফ্রান্সের কোচ

কাতার বিশ্বকাপের পর্দা নামার তিন মাস পার হলেও এখনও নানা সময় আলোচনায় থাকে ঘটনাবহুল সেই বিশ্বকাপ। টানা দুইবার বিশ্ব শিরোপা জয়ের স্বপ্ন নিয়ে আর্জেন্টিনার বিপক্ষে ফাইনালে মাঠে নেমেছিল ফ্রান্স।

কিন্তু এমবাপ্পেদের স্বপ্নভঙ্গ করে নিজেদের তৃতীয় বিশ্বকাপ জেতে মেসিরা। বিশ্বকাপজয়ের পর মেসিদের আচরণে ফাইনাল হারার চেয়েও বেশি হতাশ হয়েছেন ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম।

৩৬ বছরের শিরোপাখরা কাটিয়ে বিশ্বকাপ জয়ের পর উদ্দাম আনন্দে মেতে উঠেন মেসিরা। তাদের উচ্ছ্বাসও ছিল মাত্রাছাড়া। চরম নাটকীয় ফাইনালে লিওনেল মেসি এবং আর্জেন্টিনার গোলরক্ষক মার্টিনেজের দুর্দান্ত নৈপুণ্যে ফ্রান্সকে হারিয়েছিল তারা।

বিশ্বকাপ জয়ের পর মার্টিনেজের উদযাপন নিয়ে তীব্র আলোচনা-সমালোচনা হয়। এমবাপ্পেকে নিয়ে কটুক্তি করা, মুখোশ পরিহিত পুতুল নেওয়ার ঘটনায় তীব্র সমালোচনার মুখে পড়েছিলেন এই গোলরক্ষক।

মার্টিনেজের এমন উদযাপন পছন্দ হয়নি ফ্রান্সের কোচেরও। তার মতে, আর্জেন্টিনার ফুটবলারদের এমন উদযাপন ছিল অগ্রহণযোগ্য। দিদিয়ের দেশম বলেন, ‘তাদের ছাদে উঠে লাফালাফি আর উচ্ছ্বাসে ভেসে যাওয়াতে আমার আপত্তি নেই।

কিন্তু এতে শ্রদ্ধাবোধের ছিটেফোঁটাও রাখেনি তারা। এমনটা কারও প্রাপ্য নয়, বিশেষ করে এমবাপ্পের মতো ফুটবলারের। এটা ছিল অগ্রহণযোগ্য আচরণ। কিছু কিছু ক্ষেত্রে মাত্রা অতিরিক্ত।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *