Breaking News

প্রফেশনাল ক্রিকেটার্সের বর্ষসেরা ইংলিশ তারকা ব্যাটসম্যান ‘বেয়ারস্টো’

ইংল্যান্ডের প্রফেশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (পিসিএ)-এর বর্ষসেরা পুরুষ ক্রিকেটার নির্বাচিত হয়েছেন জনি বেয়ারস্টো। আর বর্ষসেরা নারী ক্রিকেটার হয়েছেন অলরাউন্ডার ন্যাট সিভার।

লন্ডনের হার্লিংহ্যাম ক্লাবে পিসিএ’র এক অনুষ্ঠানে বর্ষসেরা পুরুষ ও নারী ক্রিকেটারকে পুরস্কৃত করা হয়। ইংল্যান্ডের চতুর্থ ক্রিকেটার হিসেবে পিসিএর পুরস্কার জিতেছেন বেয়ারস্টো।

এর আগে বেন স্টোকস, ক্রিস ওকস ও জো রুট এ সম্মাননা জিতেছিলেন। গত মঙ্গলবার ক্রিকেট রাইটার্স ক্লাবের ইংল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কারে বব উইলিস ট্রফি জিতেছিলেন বেয়ারস্টো।

আর এবার ইংল্যান্ড দলের হয়ে টেস্টে দুর্দান্ত এক মৌসুম কাটানোর জন্য পিসিএ ট্রফি জিতলেন বেয়ারস্টো। এ বছর ১০ টেস্টের ১৯ ইনিংসে ৬টি সেঞ্চুরি ও ১টি হাফ-সেঞ্চুরিতে ১০৬১ রান করেছেন তিনি।

এ বছর এখন পর্যন্ত টেস্টে সর্বোচ্চ রান সংগ্রহকারী বেয়ারস্টো। সর্বশেষ সাত টেস্টের চারটি সেঞ্চুরিতে ৬৮১ রান করেছেন বেয়ারস্টো। তার ব্যাটিং নৈপুন্যে সর্বশেষ সাত টেস্টের মধ্যে নিউজিল্যান্ড-দক্ষিণ আফ্রিকা ও ভারতের বিপক্ষে ছয়টিতে জিতেছে ইংল্যান্ড।

অবশ্য ইনজুরির কবলে পড়ে এ বছরের বাকি সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন বেয়ারস্টো। গত মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় টেস্টের আগে

গলফ খেলতে গিয়ে পায়ের ইনজুরিতে পড়েন তিনি।

ফলে আসন্ন বিশ্বকাপে খেলা হচ্ছে না তার। ২০১৭ সালের পর আবারও পিসিএ বর্ষসেরা নারী ক্রিকেটার হলেন সিভার। এ বছরের শুরুতে হওয়া বিশ্বকাপে দু’টি সেঞ্চুরি করেন তিনি।

এরমধ্যে ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে অপরাজিত ১৪৮ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন সিভার। বর্ষসেরা তরুণ পুরুষ ক্রিকেটার হয়েছেন হ্যারি ব্রুক। আর নারীদের মধ্যে সেরা হয়েছেন ফ্রেয়া ক্যাম্প।

গত বছরও তরুণ ক্রিকেটারের পুরস্কার জিতেছিলেন ব্রুক। ২০০৫ ও ২০০৬ সালে স্যার অ্যালিস্টার কুকের পর টানা দু’বার এই পুরস্কার জয় করা প্রথম ক্রিকেটার হলেন ব্রুক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *