Breaking News

আমার কাছে মনে হয় ওপেনারদের দিয়েই ওপেন করানো উচিত: তামিম

বাংলাদেশ দলের টি-টোয়েন্টি দলে ওপেনিং জুটি নিয়ে সমস্যার শেষ নেই। একের পর এক নতুন সব ব্যাটারদের দিয়ে ইনিংস শুরু করার পরেও থিতু হতে পারছেন না কেউই।

দীর্ঘদিন ধরে নিয়মিত ওপেনারদের এমন ব্যর্থতার পর এখন চলছে মেকশিফট দুই ওপেনার মেহেদি হাসান মিরাজ আর সাব্বির রহমানকে দিয়ে কাজ চালাতে হচ্ছে বাংলাদেশকে।

তবে দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল বলছেন, মেকশিফট নয়, যারা ওপেন করে তাদের দিয়ে ওপেন করানো উচিত।গতকাল শুক্রবার রাজধানীর অভিজাত হোটেলে এক অনুষ্ঠানে যোগ দিয়ে গণমাধ্যমের মুখোমুখি হন এই ওপেনার।

সেখানে কথা বলার এক পর্যায়ে রোহিত শর্মার নাম টেনে তামিম বলেন সে বিশ্বের সেরা ওপেনার একসময় তো ওপেন করতো না। এ কারণে মিরাজ-সাব্বিরকে সময় দেওয়ার কথাও জানালেন এই অধিনায়ক।

তামিম বলেন, ‘আমার কাছে মনে হয় যারা ওপেন করে তাদের ওপেন করা উচিত। এটা আমার ব্যক্তিগত মত। কিন্তু এখানে যদি তাদের (টিম ম্যানেজমেন্টের) নিদিষ্ট কোনো পরিকল্পনা থেকে থাকে এটাকে আমি ভুল বলতে পারব না।

ধরেন রোহিত শর্মা, ওয়ান অব দ্য গ্রেটেস্ট ওপেনার ইন দ্য হিস্ট্রি অব দ্য গেম। ও তো পাঁচ-ছয়ে ব্যাট করত। কিন্তু কেউ কি ভেবেছিল ও ওপেন করবে? এখন ২৫টার মতো সেঞ্চুরি (ওয়ানডেতে ২৯, টি-টোয়েন্টিতে ৪)।

তাই আমি কাউকে দিয়ে হবে না বলে দিতে পারি না, মিরাজকেও না, সাব্বিরকেও না। তাদের সময় দেন। তামিম আরো যোগ করেন, ‘আমি নিশ্চিত এখানে কোনো কারণ আছে, কেন তারা এটা করছে।

আর যদি এটা বাস্তবায়ন না হয়, তাদের অন্য পরিকল্পনা থাকা উচিত এবং আমি নিশ্চিত অন্য পরিকল্পনা আছে। একটা দুইটা পারফরম্যান্স যদি খারাপ হয়, কারও ওপর লাফিয়ে না পড়ে সমর্থন দেওয়া উচিত।

কারণ, বিশ্বকাপে ভালো করুক এটা আমরা সবাই চাই। আমরা যদি ২-৩ ম্যাচ জিততে পারি এটা ভালো অর্জন। কারণ, বিশ্বকাপে বাংলাদেশ তো বেশি ম্যাচ জেতেনি। সবাই ইতিবাচক থাকুন, দেখা যাক কী হয়।

বাংলাদেশ দলের টি-টোয়েন্টির নতুন দায়িত্ব নিয়েছেন শ্রীধরন শ্রীরাম। যদিও এই কোচের সাথে কাজ করেননি এখনো তামিম। এ কারণে তামিম বলছেন, তার পরিকল্পনা বা মানসিকতা কী সেটা এখনো তিনি জানেন না।

তামিমের কথা, ‘যখন একজন নতুন কোচ আসে, একটা পরিকল্পনা নিয়ে আসেন। দুর্ভাগ্যজনকভাবে আমি ওই কোচের সঙ্গে এখনো কাজ করিনি। তার পরিকল্পনা বা মানসিকতা কী সেটা আমি এখনো জানি না।

না জেনে যদি বলে দেই যে ওপেনারদের ওপেন করা উচিত, এটা ঠিক না। আমিও এই দলের একজন, টি টোয়েন্টি খেলছি না। কিন্তু ওয়ানডে ও টেস্ট খেলছি। তাই এটা আমার দল। আমি যদি এখন তার বিপক্ষে কিছু বলি, এটা ঠিক না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *