Breaking News

প্রথম ওয়ানডেতে বিজয়ের বদলে শান্তকে নেওয়ার কারণ জানালেন: তামিম

প্রথম ওয়ানডেতে বিজয়ের বদলে শান্তকে নেওয়ার কারণ ব্যাখ্যা করতে গিয়ে তামিম বলেন, বাজে পারফরম্যান্সের কারণে শান্ত ওয়ানডে দল থেকে বাদ পড়েছে।

দীর্ঘ সময় পর উইন্ডিজ সফরে জাতীয় দলে জায়গা আদায় করে নেন এনামুল হক বিজয়। তাকে টেস্ট এবং টি-টোয়েন্টিতে খেলানো হয়। বলার মতো কিছু করতে পারেননি।

তবে সবাই ধরেই নিয়েছিল, ডিপিএল যেহেতু ওয়ানডে ফরম্যাটের, তাই ৫০ ওভারের সিরিজে সুযোগ হবে বিজয়ের। কিন্তু প্রথম ওয়ানডেতে তার বদলে দলে ফেরানো হলো নাজমুল হোসেন শান্তকে।

বাজে পারফরম্যান্সের কারণে শান্ত ওয়ানডে দল থেকে বাদ পড়েছিলেন। এই ম্যাচ দিয়ে দেড় বছর পর তার ওয়ানডেতে প্রত্যাবর্তন ঘটল। তিন নম্বরে নেমে শান্ত করেছেন ৪৬ বলে ৩৭ রান।

এনামুল থাকলেও তিন নম্বরেই ব্যাট করতেন। ম্যাচ শেষে তামিম তাই পড়েছিলেন প্রশ্নের সামনে। বিজয়কে সুযোগ না দিয়ে শান্তকে সুযোগ দেয়ার বিষয়ে তামিম নিজের ব্যাখ্যাও দিলেন।

দলের সঙ্গে কয়েক সিরিজ ধরে ঘোরা শান্তকেই একাদশে বিজয়ের চেয়ে বড় দাবিদার মনে করেন টাইগার অধিনায়ক। তিনি বলেন, ‘অবশ্যই বিজয় ঘরোয়া ক্রিকেটে একটা দারুণ মৌসুম কাটিয়েছে। ও মাত্র দলে এসেছে।

আমি যদি আজ শান্তর জায়গায় বিজয়কে খেলাতাম, তাহলে যে শান্ত গত তিন সিরিজ ধরে আমার দলে আছে ওই দল নির্বাচন হতো ভুল। আমি তাহলে শান্তকে তিন সিরিজ ধরে কী কারণে সঙ্গে নিয়ে ঘুরছি।

যখনই সুযোগের কথা আসবে, অবশ্যই শান্তই বিজয়ের আগে দাবিদার হবে। হারের বৃত্ত ভাঙতে পেরে উচ্ছ্বসিত বাংলাদেশের ড্রেসিংরুম। অনেকটা হাঁফ ছেড়ে বেঁচেছেন ক্রিকেটাররা। সিরিজ জয়ে চোখ এখন ওয়ানডে ক্যাপ্টেনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *