Breaking News

১৪ বছর পর আইপিএলের ফাইনালে স্বপ্ন পূরণ হচ্ছে রাজস্থানের

১৪ বছর পর আইপিএলের ফাইনালে রাজস্থান স্বপ্ন পূরণ হচ্ছে রাজস্থানের। এর আগে আইপিএলের প্রথম আসর বসে ২০০৮ সালে। সেবার চ্যাম্পিয়ন হয়েছিল রাজস্থান রয়্যালস।

এরপর আরও ১৩টি আসর অনুষ্ঠিত হয়েছে। শিরোপা জয় তো দূরে থাক, আর কখনো ফাইনালেই পৌঁছাতে পারেনি ফ্রাঞ্জাইজিটি। অবশেষে ১৫তম আসরে এসে সেই আক্ষেপ দূর হলো।

গতকাল শনিবার অনুষ্ঠিত দ্বিতীয় কোয়ালিফায়ারে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে রাজস্থান রয়্যালস।

এদিন, টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় রাজস্থান। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৭ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় ব্যাঙ্গালুরু। রজত পাতিদার ৫৮, ফাফ ডু প্লেসিস ২৫ ও গ্লেন ম্যাক্সওয়েল ২৪ রান করেন।

প্রসিধ কৃষ্ণা ৩টি, ওবেড ম্যাককয় ৩টি এবং ট্রেন্ট বোল্ট ও রবিচন্দ্রন অশ্বিন একটি করে উইকেট নেন। দারুণ ফর্মে আছেন জস বাটলার। গতকাল তুলে নিয়েছেন চলতি আইপিএলে নিজের পঞ্চম শতক।

জবাবে ব্যাটিংয়ে নেমে ১১ বল ও ৭ উইকেট হাতে রেখে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় রাজস্থান। সর্বোচ্চ ১০৬ রান করেছেন জস বাটলার। ৬০ বলে সাজানো তার ইনিংসটিতে ছিল ৬টি ছয় ও ১০টি চারের মার।

এটি চলতি আইপিএলে তার পঞ্চম সেঞ্চুরি। এছাড়া অধিনায়ক সঞ্জু স্যামসন ২৩ ও জেইসওয়াল ২১ রান করেন। জস হ্যাজলউড ২টি ও হাসারাঙ্গা একটি উইকেট শিকার করেন।

আজ অনুষ্ঠেয় ফাইনালে রাজস্থান রয়্যালসের প্রতিপক্ষ গুজরাট টাইটান্স। ম্যাচটি আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। শেষ হাঁসিটা কে হাসেন দেখার অপেক্ষাই ২০২২ এর  আইপিএল  ভক্তরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *