Breaking News

পাকিস্তান-নিউজিল্যান্ড ১৪২২ রানের টেস্ট ম্যাচে জিতলো না কেউ

শেষ দিন বিকেলে সবাইকে চমকে দিয়ে ইনিংস ঘোষণা করেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। দিনের খেলার তখনও বাকি ১৫ ওভার, নিউজিল্যান্ডের দরকার ১৩৮ রান। টি-টয়েন্টির মতো খেললে অনেকটাই সম্ভব।

নিউজিল্যান্ডের হাতে তখন ১০ উইকেট। আত্মবিশ্বাসী কিউইরা খেলল সেভাবেই। প্রথম ৬ ওভারে তুলল ৫৫ রান। কিন্তু এরপরই দেখা দিল অনাকাঙ্ক্ষিত সমস্যা। আলোকস্বল্পতার কারণে খেলা শেষ করতে হয় সাত ওভারেই।

জয়ের কিছুটা আশা জাগিয়েও ড্রতেই সন্তুষ্ট থাকতে হয় টিম সাউদির দলকে। করাচিতে পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজের প্রথম টেস্ট ড্র হয়েছে। শুক্রবার শেষ দিনের খেলায় জয় ছিনিয়ে নেওয়ার কিছুটা আশা ছিল নিউজিল্যান্ডের সামনে।

তবে কিউইদের সেই সুযোগ দেননি সরফরাজ আহমেদ ও সউদ সাকিলরা। ১০০ রানেই ৪ উইকেট হারানো দলকে পথ হারাতে দেননি এই দুই ব্যাটার। এর আগে প্রথম ইনিংসে সব উইকেট হারিয়ে ৪৩৮ রান করে পাকিস্তান।

৪৮ রানেই ৩ উইকেট হারানোর পর দায়িত্বটা নিজের কাঁধেই তুলে নেন অধিনায়ক বাবর আজম। একাই করেন ১৬১ রান। সেঞ্চুরি করেছেন আগা সালমানও। ১০৩ রানের ইনিংস খেলে আউট হয়েছেন সাউদির বলে এলবিডব্লিউ হয়ে।

দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরে ৮৬ রানের লড়াকু ইনিংস খেলেছিলেন সরফরাজও। পাকিস্তানের বড় রানের জবাব ভালোভাবেই দিয়েছিল নিউজিল্যান্ড। কেন উইলিয়ামসনের ডাবল সেঞ্চুরি ও টম ল্যাথামের সেঞ্চুরিতে ৬১২ রানে ইনিংস ঘোষণা করে কিউইরা।

২০০ রানে অপরাজিত থাকেন কেন। ৯২ রানের ইনিংস খেলে ব্ল্যাকক্যাপসদের বড় সংগ্রহের অন্যতম কারিগর ডেভন কনওয়েও। দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের সামনে চ্যালেঞ্জ ছিল পাহাড় সমান।

তবে সে চ্যালেঞ্জ সামলাতে গিয়ে ১০০ রানেই ৪ উইকেট নেই তাদের। তখনও নিউজিল্যান্ডের চেয়ে ৭৪ রানে পিছিয়ে স্বাগতিকরা। চাপটা ভালোভাবেই উতরে দিলেন সরফরাজ ও সউদ শাকিল।

ইমাম উল হক খেললেন ৯৬ রানের সবচেয়ে গুরুত্বপূর্ণ ইনিংস। তাতে টেস্ট বাঁচিয়ে ফেলার মতো রান পেয়ে যায় পাকিস্তান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *