Breaking News

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সেঞ্চুরির পুরস্কার পেলেন ‘চাপম্যান’

শেষ টি-টোয়েন্টিতে পাকিস্তানের বিপক্ষে সেঞ্চুরি করে নিউজিল্যান্ডকে সিরিজ হার থেকে বাঁচিয়েছেন মার্ক চ্যাপম্যান। এমন দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার দিতেও দেরি করল না নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

আসন্ন পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে সুযোগ পেয়েছেন তিনি। তাই বলাই যায় সেঞ্চুরির পুরস্কারটা হাতে নাতেই পেলেন চাপম্যান। সোমবার (২৪ এপ্রিল) শেষ হওয়া পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত

ব্যাটিং শৈলী প্রদর্শন করেন চাপম্যান। পাঁচ ইনিংসে দু’টি হাফসেঞ্চুরি ও ১টি সেঞ্চুরিতে ২৯০ রান করে সিরিজ সেরা হন তিনি। টি-টোয়েন্টি ইতিহাসে পাঁচ ম্যাচের সিরিজে সবচেয়ে বেশি রানের রেকর্ড গড়েন চাপম্যানের।

পঞ্চম ও শেষ ম্যাচে ৫৭ বলে অপরাজিত ১০৪ রানের ইনিংস খেলে পাকিস্তানের বিপক্ষে ২-২এ সিরিজ ড্র’তে বড় ভূমিকা রাখেন চাপম্যান। ২০১৫ সালে হংকংয়ের হয়ে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয় চাপম্যানের।

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে অভিষেক ওয়ানডেতে অপরাজিত ১২৪ রানের ইনিংস খেলেন তিনি। ২০১৮ সালে নিউজিল্যান্ডের জার্সিতে ওয়ানডে অভিষেক হয় চাপম্যানের। কিউইদের জার্সিতে ৩ ম্যাচ খেলার পর দল খেকে বাদ পড়েন তিনি। ২০২০ সালে দলে ফিরে আবারও বাদ পড়েন চাপম্যান।

গেল বছরের জুলাইয়ে আবারও দলে ফিরে স্কটল্যান্ডের বিপক্ষে অপরাজিত ১০১ রানের ইনিংস খেলেন। ক্যারিয়ারে এখন পর্যন্ত সর্বমোট ৭টি ওয়ানডেতে ২টি সেঞ্চুরিতে ২৬২ রান করেছেন ২৮ বছর বয়সী এই ব্যাটার।

চাপম্যানকে দলে নেয়ার ব্যাপারে নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টিড বলেন, টি-টোয়েন্টির সেরা বোলিং আক্রমণের বিপক্ষে অসাধারণ খেলেছে মার্ক। পঞ্চম টি-টোয়েন্টিতে ম্যাচ জেতানো ইনিংসটি অবশ্যই বিশেষ কিছু এবং তার মতো

একজনকে ওয়ানডে দলে যুক্ত করতে পেরে আমরা আনন্দিত। ওয়ানডে সিরিজের জন্য নিউজিল্যান্ড দলে যোগ দিচ্ছেন টম ব্লান্ডেল ও হেনরি নিকোলস। দেশে ফিরে যাচ্ছেন টি-টোয়েন্টি দলে থাকা ড্যান ক্লেভার।

আগামী ২৭ এপ্রিল থেকে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে পাকিস্তান ও নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডের ওয়ানডে স্কোয়াড: টম লাথাম (অধিনায়ক), টম ব্লান্ডেল, চাঁদ বোয়েস, মার্ক চ্যাপম্যান, ম্যাট হ্যানরি, বেন লিস্টার, কোল ম্যাককোঞ্চি, এডাম মিলনে, ড্যারিল মিচেল, জিমি নিশাম, হেনরি নিকোলস, রাচিন রবীন্দ্র, হেনরি শিপলি, ইস সোধি, ব্লেয়ার টিকনার ও উইল ইয়ং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *