Breaking News

তুরস্কের ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য নিলামে উঠছে মেসির স্বাক্ষরিত জার্সি

ক্রিশ্চিয়ানো রোনালদোর পর এবার নিলামে উঠছে লিওনেল মেসির জার্সি। বিক্রিত অর্থ ব্যয় হবে তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে ক্ষতিগ্রস্থদের সাহায্যার্থে। আর যথারীতি সেই উদ্যোগ নিয়েছেন টার্কিশ ফুটবলার ডেমিরেল।

ক্রীড়াঙ্গন থেকে অর্থ সহায়তার পরিমানও বাড়ছে। অলিম্পিক, উয়েফা, ইংলিশ লিগের ক্লাবগুলো অনুদান দিচ্ছে বেঁচে থাকা মানুষের জন্য। প্রকৃতির নিষ্ঠুরতার কাছে তুচ্ছ এ জীবন।

ভূমিকম্পের পর তুরস্কের ছবিগুলো দেখে বদলে যেতে পারে জীবনের সংজ্ঞা। চাওয়া-পাওয়ার হিসাবও। ভূমিকম্প বিধ্বস্ত তুরস্ক-সিরিয়া। ইতোমধ্যে মহাকাল কেড়ে নিয়েছে ২৫ হাজার প্রাণ। আকাশে বাতাসে এখন শোকের মাতম।

তুরস্ক থেকে ফ্রান্সের দূরত্ব হয়তো সাড়ে তিন হাজার কিলোমিটার। কিন্তু ভৌগোলিক সীমারেখা পেরিয়ে কান্না আর হাহাকার পৌঁছে গেছে লিওনেল মেসির কানে।

পিএসজি সতীর্থ দোনারোমা ও এসি মিলানে খেলা হাকান চালহানোগ্লুর কাছে থেকে ভয়াবহ ভূমিকম্পের বিস্তর জেনেছেন আর্জেন্টাইন সুপারস্টার। ক্রিশ্চিয়ানো রোনালদোর পর মেসির অটোগ্রাফ দেয়া জার্সি নিলামে তুলেছেন ডেমিরেল।

সঙ্গে কিলিয়ান এমবাপ্পের স্বাক্ষরিত জার্সি নিলামের কথাও জানিয়েছেন এই টার্কিশ ফুটবলার। সামাজিক যোগাযোগ মাধ্যমে ডেমিরেলের পোস্ট দেখে নিরব থাকেননি কেভিন ডি ব্রুইনা, আর্লিং হালান্ড, হ্যারি কেইনরাও।

জুনে তুরস্কে আয়োজনের কথা উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল। কিন্তু এর আগে এমন হৃদয় বিদারক ঘটনা। সাহায্যার্থে আবারও হাত বাড়িয়েছে উয়েফা। ২০ হাজার ইউরো দিচ্ছে দেশটিকে।

এগিয়ে এসেছে ইংলিশ প্রিমিয়ার লিগের দলগুলো। এছাড়া অলিম্পিক তহবিল থেকে এক মিলিয়ন ডলার দেয়ার ঘোষণা দিয়েছে আইওসি ও তার সহযোগী সংস্থাগুলো। সময়ের সঙ্গে তীব্র হচ্ছে সংকট।

বাড়ছে লাশের সংখ্যা। কাহরামানমারাসে আরও পাঁচ অ্যাথলেটের প্রাণহানির কথা জানিয়েছে তুরস্কের রেসলিং ফেডারেশন। গোটা একটা দল এখনো নিখোঁজ। আদিয়ামানে নর্দান সাইপ্রাস ভলিবল দলের ১৬ সদস্য ধ্বংসস্তূপের নিচে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *