Breaking News

তামিম রানে ফেরাই, সিরিজ শুরুর আগে প্রস্তুতি নিয়ে বেশ খুশি বাংলাদেশ

তামিম রানে ফেরাই এবং মুস্তাফিজের দারুন বোলিং সব মিলিয়ে সিরিজ শুরুর আগে প্রস্তুতি নিয়ে খুশি বাংলাদেশ। প্রয় চার বছর পর ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টেস্ট খেলতে নামবে বাংলাদেশ।

ক্যরিবিয়ানদের ঘরের মাঠে তাদের বিপক্ষে সাদা পোশাকে ম্যাচ খেলা মোটেও সহজ হবে না। তাছাড়া সর্বশেষ সফরে লাল বলে টাইগারদের পারফরম্যান্স কিছুটা হলেও ভাবাচ্ছে টিম ম্যানেজমেন্টকে।

তবে সিরিজ শুরুর আগে তিন দিনের প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্সে আপাতত স্বস্তি ফিরেছে লাল-সবুজ শিবিরে।

অ্যান্টিগায় ক্রিকেট উইন্ডিজ প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে তিন দিনের একটি প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছিল বাংলাদেশ। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে পা রাখার পর নিজেদের ঝালিয়ে নিতে এই ম্যাচ বেশ গুরুত্বপূর্ণ ছিল।

আর সেই সুযোগ ষোল আনাই কাজে লাগিয়েছে বাংলাদেশ। নিজেদের প্রথম ইনিংসে ৭ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ৩১০ রান তুলে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। যেখানে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়েছেন তামিম ইকবাল।

এই ওপেনার অপরাজিত ছিলেন ১৬২ রানে। আরেক ওপেনার মাহমুদুল হাসান জয় এবং মুমিনুল হক রান পাননি। তবে নাজমুল হোসেন শান্ত খেলেছেন ৫৪ রানের ইনিংস। সবমিলিয়ে ব্যাট হাতে প্রস্তিতিটা মন্দ হয়নি টাইগারদের।

এবাদত বলেন, ‘আমরা তিন দিনের একটা অনুশীলন ম্যাচ খেললাম। এটা শেষ হলো। প্রস্তুতি হিসেবে আলহামদুলিল্লাহ সবার ভালোই প্রস্তুতি হয়েছে। আমাদের ব্যাটসম্যানরা খুব ভালো ব্যাটিং করেছে।

তামিম ভাই দেড়শ (১৬২*) রান করেছে এবং শান্ত পঞ্চাশ (৫৪) রান করেছে। এবং আমাদের ব্যাটিং অর্ডারের সবাই ভালো ব্যাটিং করেছে।’

ব্যাটারদের পর দাপট দেখিয়েছেন বাংলাদেশের বোলাররাও। বিশেষ করে দীর্ঘদিন পর লাল বলের ক্রিকেটে ফেরা মুস্তাফিজুর রহমান দুর্দান্ত ছিলেন। এই বাঁহাতি পেসার মাত্র ৬ ওভার বোলিং করে শিকার করেছেন ৩ উইকেট।

আরেক পেসার এবাদত হোসেনও পেয়েছেন ৩ উইকেট। এবাদত বলেন, ‘বোলিংয়ের দিক থেকে আমরা সবাই ভালো বোলিং করেছি, ভালো শুরু হয়েছে।

মুস্তাফিজ যোগ দিয়েছে, প্রথম ওভারে দুই উইকেট (পেয়েছে)। শেষ পর্যন্ত পাঁচ (৬) ওভারে তিন উইকেট পেয়েছে। তো প্রস্তুতি হিসেবে এই তিন দিনের ম্যাচটা আমরা খুব উপভোর করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *