Breaking News

টি-২০ ফেরা নিয়ে তামিমের নতুন সুর, যা বললেন !

টি-২০ ক্রিকেটে ফেরা নিয়ে তামিমের নতুন সুর, ফেরার আভাস দিলেন তিনি। ক্রিকেটের খুদে ফরম্যাটে বাংলাদেশের একমাত্র সেঞ্চুরিয়ান তামিম ইকবাল। ৭৮ ম্যাচ খেলে ২৪.০৮ গড়ে ১ হাজার ৫৮ রান করেছেন। কিন্তু গত দুই বছর ধরে এই ফরম্যাট থেকে নিজেকে যেন নির্বাসনেই পাঠিয়েছেন বাঁহাতি ওপেনার।

স্ট্রাইক রেট নিয়ে আলোচনা, ‘ডট-বাবা’ নামক ব্যঙ্গ-বিদ্রুপ বিষিয়ে তুলেছিল তামিমের জীবন। সঙ্গে টিম ম্যানেজমেন্টও তাকে ফেরাতে আগ্রহী ছিল না।

তাই টি-২০ কার্যত ছেড়েই দিয়েছিলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। গত টি-২০ বিশ্বকাপ খেলেননি। চলতি বছরের শুরুতে বিপিএল চলাকালীন বলেছেন, এই ফরম্যাট থেকে ছয় মাসের বিরতি চান। যা জুলাইয়ে শেষ হওয়ার কথা।

তামিমকে ফেরানো কঠিন হবে ধরেই নিয়েছে বিসিবি। তাই আগামী অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠেয় টি-২০ বিশ্বকাপের ছকেও তাকে রাখেনি বিসিবি। যার প্রমাণ ওয়েস্ট ইন্ডিজ সফরের টি-২০ দলে নেই তামিমের নাম।

যদিও সার্বিক ঘটনাপ্রবাহে গতকাল নতুন সুরের আগমন ঘটলো। ক্ষোভের গরল উগরে দিলেন তামিম। তার মতে, বিসিবি বা মিডিয়া কেউই তার কাছে জানতে চায়নি তার মতামত। যার যার মতো করে সবাই বলে দিচ্ছে এ ফরম্যাটে তিনি খেলবেন কি, খেলবেন না।

গতকাল টি-২০ তে ফেরার প্রসঙ্গে তামিম সাংবাদিকদের বলেছেন, ‘টি-২০ নিয়ে যে পরিকল্পনা আমার, আমাকে তো বলার সুযোগই দেওয়া হয় না। হয় আপনারা (মিডিয়া) বলে দেন, না হয় অন্য কেউ বলে দেয়। ওটাই চলতে থাকুক (হাসি)।

আমাকে তো বলার সুযোগ দেওয়া হয় না। এতদিন ধরে আমি ক্রিকেট খেলি, এতটুক আমি ডিজার্ভ করি, আমি কী চিন্তা করি, না করি এটা আমার মুখ থেকে শোনা। কিন্তু হয় আপনারা (মিডিয়া) কোনো ধারণা দিয়ে দেন, বা অন্য কেউ এসে বলে দেয়।

যখন বলেই দেয় তখন আমার এখানে কিছু বলার নেই। নিকট অতীতে বিভিন্ন সময় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেছিলেন, টি-২০ তে তামিমের ফেরার সম্ভাবনা কম।

২০২০ সালের মার্চ সর্বশেষ এই ফরম্যাটে খেলেছেন ওয়ানডে অধিনায়ক। তবে এখন তার কথায় স্পষ্ট টি-২০ ক্রিকেটে ফেরার পরিকল্পনাও হয়তো রয়েছে তামিমের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *