Breaking News

শোয়েব আক্তারের গতির রেকর্ড দুইবার ভেঙেছেন পাকিস্তানি পেসার!

শোয়েব আক্তারের গতির রেকর্ড দুইবার ভেঙেছেন পাকিস্তানি পেসার। আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে গতির ডেলিভারির বিশ্ব রেকর্ড শোয়েব আখতারের দখলে। ২০০২ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে ১৬১.১ কিমি. প্রতি ঘণ্টা বেগে একটি বল করেছিলেন শোয়েব।

যা এখনও সবচেয়ে বেশি গতির ডেলিভারি হিসেবে স্বীকৃত। কিন্তু শোয়েবেরই স্বদেশি পেসার মোহাম্মদ সামির দাবি, তিনি এই রেকর্ড ভেঙেছেন। তাও কি না একবার নয়, দুই দুইবার! সম্প্রতি পাক টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে এ দাবি করেছেন সামি।

স্পিড গানে সমস্যা বলে রেকর্ড হিসেব করা হয়নি- এমনটাই দাবি তার। সামি বলেছেন, ‘একটি ম্যাচে আমি দুইটি ডেলিভারি করেছিলাম ঘণ্টায় ১৬০ কিমির বেশি গতিতে।

একটি ছিল ১৬২, অন্যটি ১৬৪! এরপর আমাকে বলা হলো যে স্পিড গান কাজ করছে না  তাই এগুলো হিসেবে আনা হবে না।  তিনি আরও যোগ করেন, ‘তাই এ বলগুলো রেকর্ড হিসেবে রাখা হয়নি।

কিন্তু আপনি যদি সবমিলিয়ে দেখেন ১৬০ কিমির বেশি গতিতে করা বলের সংখ্যা খুব কম, মাত্র এক-দুইটি। বিষয়টা এমন নয় যে ধারাবাহিকভাবে এই গতি বল করা যায়। মাঝেমধ্যে হয়ে থাকে এমন।’

পাকিস্তানের হয়ে ৩৬ টেস্ট, ৮৭ ওয়ানডে ও ১৩ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন সামি। ক্যারিয়ারজুড়ে নিয়মিতই ১৪৫-১৫০ কিমি. প্রতি ঘণ্টা বেগে বোলিং করেছেন তিনি। তিন ফরম্যাট মিলে সামির উইকেটসংখ্যা ২২৭টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *