Breaking News

টি-টোয়েন্টিতে বাংলাদেশে বিপক্ষে ইতিহাস গড়া সেই এলিসের হ্যাটট্রিক

২০২১ সালে বাংলাদেশ সফরে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক ম্যাচে প্রথম বোলার হিসেবে হ্যাটট্রিক করে ইতিহাস গড়েন নাথান এলিস। অস্ট্রেলিয়ান এই তারকা পেসার বিগ ব্যাশ টুর্নামেন্টে হোবার্টের হয়ে দ্বিতীয় বোলার হিসেবে হ্যাটট্রিক করেন।

২০১২-১৩ মৌসুমে সিডনি থান্ডারের বিপক্ষেই তিন বলে তিন উইকেট নিয়েছিলেন স্পিনার জাভিয়ার ডোহার্টি। রোববার পাওয়ার প্লে’তে করা একমাত্র ওভারের শেষ বলে সাফল্য পান নাথান এলিস।

এরপর বল হাতে পেতে তাকে অপেক্ষা করতে হয় ১০ ওভার! দীর্ঘ সময় পর বল হাতে নিয়ে যেন আরও ভয়ংকর হয়ে ওঠেন এই পেসার। পরপর দুই বলে দুই ব্যাটারকে ফিরিয়ে পূর্ণ করেন হ্যাটট্রিক।

বিগ ব্যাশের ইতিহাসে নবম বোলার হিসেবে তিন বলে তিন উইকেট নেওয়ার কীর্তি গড়লেন ২৮ বছর বয়সি এলিস। ম্যাচে চার ওভারে ২৭ রান দিয়ে চার উইকেট নেন এলিস। টি-টোয়েন্টিতে যা তার সেরা বোলিং।

আগের সেরা ছিল পাকিস্তানের বিপক্ষে গত বছর ২৮ রানে চার উইকেট। এদিন এলিসের কীর্তি গড়ার ম্যাচে সিডনি থান্ডারকে ১৩৫ রানে থামিয়ে দেয় হোবার্ট হারিকেন্স।

পরে ব্যাট হাতে ঝড় তোলেন টিম ডেভিড। তার ছয় ছক্কা ও পাঁচ চারে ৪১ বলে ৭৬ রানের অপরাজিত ইনিংসে ২৩ বল বাকি থাকতেই পাঁচ উইকেটে জয় তুলে নেয় দলটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *